রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পেকুয়ায় শিলখালীতে বিভিন্ন অভিযানে ৬২ হাজার টাকা জরিমানা

এইচ,এম শহিদুল ইসলাম:   |   মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

পেকুয়ায় শিলখালীতে বিভিন্ন অভিযানে ৬২ হাজার টাকা জরিমানা

পেকুয়ায় জারুবুনিয়া ঢালার মুখ এলাকায় অবৈধ বালু উত্তোলন ও বিভিন্ন অভিযানে দুই ব্যাবসায়ী সহ আবু সিদ্দিক নামে এক ব্যক্তিকে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (১৯সেপ্টেম্বর) বিকাল ৪ টার দিকে পেকুয়া উপজেলা সহকারী কমিশনার ভূমি কর্মকর্তা(এসি ল্যান্ড) রুম্পা ঘোষ অভিযান পরিচালনা করেন।

জানা যায়- শিলখালী জারুবুনিয়া ০৬ নং ওয়ার্ডের ঢালার মুখ এলাকায় সরকারী পাহাড় থেকে বৃষ্টিতে নেমে আসা বালু উত্তোলন করছে- একটি মহল।গোপন সংবাদের মাধ্যমে পেকুয়া উপজেলা সহকারী কমিশনার ভূমি(এসি ল্যান্ড)অভিযানে গেলে বালু উত্তোলনকারীরা পালিয়ে গেলেও আবু সিদ্দিক নামে এক বালু ব্যাবসায়ী কে আটক করেন। পরে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০অনুযায়ী ৬০ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়।

উপজেলা সহকারী কমিশনার ভূমি(এসি ল্যান্ড) রুম্পা ঘোষ প্রতিবেদক কে বলেন-শিলখালী ইউনিয়নের জারুবুনিয়া ঢালার মুখ এলাকায় অবৈধ বালু উত্তোলনের খবর পেয়ে অভিযান চালানো হয়েছে- অভিযানে বালু মহলদার কে প্রচলিত আইন অনুযায়ী জরিমানা করা হয়েছে এবং শিলখালী বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী দুই ব্যাবসায়ী কে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।অবৈধ বালু উত্তোলনে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে এবং অভিযান চলমান থাকবে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:২৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]