শনিবার ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৩৬ টাকা কেজিতে আলু বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

৩৬ টাকা কেজিতে আলু বিক্রি শুরু

দাম নিয়ন্ত্রণে রাখতে মুন্সীগঞ্জে ৩৬ টাকা কেজি দরে আলু বিক্রি শুরু হয়েছে। জেলা প্রশাসনের তদারকিতে সরকার নির্ধারিত দামে এ আলু বিক্রি কার্যক্রম শুরু করেছে জেলার আলু চাষি ও ব্যবসায়ী কল্যাণ সমিতি।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের মাঠ প্রাঙ্গনে আলু বিক্রি কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আবু জাফর রিপন। এ সময় উপস্থিত ছিলেন, জেলা আলু চাষি ও ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মো. দেলোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক বাসেদ মোল্লা প্রমুখ।

জেলার আলু চাষি ও ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি মো. দেলোয়ার হোসেন জানান, ১৫ টন আলু নিয়ে ভোক্তা পর্যায়ে ৩৬ টাকা কেজি দরে আলু বিক্রি কার্যক্রম শুরু করা হয়েছে। প্রতিদিন পিকআপ ভ্যানে করে জেলা শহর ও শহরতলীর বিভিন্ন হাট-বাজার ও গুরুত্বপূর্ণ পয়েন্টে আলু বিক্রি করা হবে। একজন ভোক্তা সর্বোচ্চ ৫ কেজি আলু কিনতে পারবেন। আগামীকাল থেকে ৪০ টন আলু বিক্রি করা হবে।

খোলা বাজারের আলু ক্রেতা মাঠপাড়া এলাকার সালমা বেগম বলেন, এখান দিয়ে যাচ্ছিলাম। সকালে বাজার থেকে ৪৩ টাকা কেজি দরে আলু কিনেছি। এখানে কম দামে আলু পেলাম। তাই ৩৬ টাকা কেজি দরে ৫ কেজি আলু কিনলাম।

জেলা প্রশাসক মো. আবু জাফর রিপন বলেন, দেশে আলুর দামে অস্থিরতা চলছিলো, আলুর দামে ঊর্ধ্বগতি ছিলো। আমরা ও ব্যবসায়ীরা সিদ্ধান্ত নিয়েছি; সরকার নির্ধারিত দামে ভোক্তা পর্যায়ে আলু পৌঁছে দিবো। সে লক্ষ্যে বাজারে আজ আলু বিক্রি শুরু করেছি। আলুর দাম এরমধ্যে কমতে শুরু করেছে। কিছু ব্যবসায়ী সরকার নির্ধারিত দামে আলু বিক্রি করতে এগিয়ে এসেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:২২ পূর্বাহ্ণ | শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]