শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জনগনের কাছে শেখ হাসিনার উন্নয়ন বার্তা পৌঁছে দিচ্ছেন দয়াল বড়ুয়া

নিজস্ব প্রতিবেদক:   |   শনিবার, ১৪ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

জনগনের কাছে শেখ হাসিনার উন্নয়ন বার্তা পৌঁছে দিচ্ছেন দয়াল বড়ুয়া

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা ১৮ আসনের ১৪ দল থেকে মনোনয়ন প্রত্যাশি জাতীয় পার্টি (জাপা)-এর জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক দয়াল কুমার বড়ুয়া তার নির্বাচনী প্রচারনার অংশ হিসাবে ঢাকা-১৮ আসন ঘিরে দয়াল বড়ুয়ার পরিকল্পনা ও শেখ হাসিনার সরকারের উন্নয়ন বার্তা জনগনের কাছে পৌঁছে দিতে লিফলেট বিতরণ করছেন। ১৪ অক্টোবর শুক্রবার জুমার নামাজের শেষে একযোগে ঢাকা ১৮ আসনের সকল সেক্টর মসজিদে মুসল্লিদের কাছে এই লিফলেট বিতরণ করা হয়।

এ বিষয়ে দয়াল দয়াল কুমার বড়ুয়া বলেন, শেখ হাসিনার সরকার জণবান্ধব সরকার। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে সবাই নিরাপদে শান্তিতে ও স্বস্তিতে থাকে। দেশ এগিয়ে যায়। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে উন্নয়নের মহাসড়কে দেশ। জাতীয় পার্টি (জাপা) সরকারের প্রতিটি উন্নয়নের অংশিদার। তিনি বিগত বছরে সরকারের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে আবারও শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করতে সবার প্রতি আহবান জানান। ঢাকা ১৮ আসনের প্রতিটি ওয়ার্ডে উঠান বৈঠকসহ প্রতিটি জনসমাবেশে এলকায় সাধারন মানুষের কাছে জননেত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরছেন তিনি।
বঙ্গবন্ধু সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। কিন্তু দেশের শত্রুরা তাকে হত্যা করে দেশকে নরকে পরিণত করেছিলো। আল্লাহর রহমতে তার সুযোগ্য কন্যার হাত ধরে এগিয়ে চলছে বাংলাদেশ।
পদ্মা সেতু নির্মাণ, সমুদ্র সীমানা বিজয়, শ্রমীকদের মজুরি বৃদ্ধি, ফ্লাইওভার নির্মাণ, জেলেদের খাদ্য সহায়তা প্রদান, দারিদ্রতার হার নিম্ন পর্যায়ে, যুদ্ধাপরাধী ও রাজাকারদের বিচার, বঙ্গবন্ধু হত্যার বিচার, বিনামূল্যে প্রত্যেকেটি শিক্ষার্থীদের হাতে বই বিতরণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় করণ, কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্য সেবা প্রদান, বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি, দেশের রপ্তানি আয় বৃদ্ধি, মাথা পিছু আয় বৃদ্ধি, গরীব শিক্ষার্থীদের উপবৃত্তি, অসহায় মুক্তিযোদ্ধাদের আবাসন ব্যবস্থা, রামপাল কয়লা ভিত্তিক বিদ্যুত কেন্দ্র, মুক্তিযুদ্ধাদের সম্মানী ভাতা প্রদান, প্রতিটি ইউনিয়নে ডিজিটাল তথ্য সেবা কেন্দ্র, বিভিন্ন জেলায় বিনোদন কেন্দ্র নির্মাণ, বিভিন্ন জেলায় শিল্প পার্ক নির্মাণ, দেশের বিভিন্ন স্থানে ইকোনমিক জোন নির্মাণ, গ্রামীণ রাস্তা-ঘাট ও কালভার্ট নির্মাণ, মোবাইল ও ইন্টারনেট গ্রাহক বৃদ্ধি, একটি বাড়ি একটি খামার প্রকল্প, কর্মসংস্থান বৃদ্ধি, কৃষিতে সফলতা, জংগী ও সন্ত্রাস দমনে সফলতা, এশিয়া হাইওয়ে রোড প্রকল্প, বৈদেশিক মুদ্রার রিজার্ভ বৃদ্ধি, প্রতিবন্ধী ভাতা প্রদান, নারীর ক্ষমতায়ন, বিধবা ভাতা প্রদান, মাতৃত্বকালিন ছুটি বৃদ্ধি, বয়স্ক ভাতা প্রদান, মাতৃকালীন ভাতা প্রদান, ডিজিটাল বাংলাদেশ কার্যকর, মেট্রোরেল প্রকল্প, হাতির ঝিল প্রকল্প, এলিভেটেড একপ্রেস প্রকল্প, মাদক নিধন, ভিক্ষুক মুক্ত করণ, অসংখ্য প্রাইমার স্কুল সরকারী করণ শেখ হাসিনা সরকারের বড় অবদান।
এছাড়া দেশের অবকাঠামোগত উন্নয়নে সরকারের অগ্রাধিকারভুক্ত মেগা প্রকল্পগুলো দৃশ্যমান হতে শুরু করেছে। প্রতি মাসেই কোনো না কোনো প্রকল্প উদ্বোধন করা হচ্ছে। গত বছর চালু হওয়া পদ্মাসেতুতে ট্রেন চলাচলেরও উদ্বোধন হয়ে গেল গত মঙ্গলবার। উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চালু হওয়া মেট্রোরেল এখন মতিঝিল পর্যন্ত চালুর অপেক্ষায়। এলিভেটেড এক্সপ্রেসওয়ের একাংশ ও শাহজালাল বিমানবন্দরের থার্ড টার্মিনালও এরই মধ্যে উন্মোচিত হয়েছে। শিগগিরই উদ্বোধন হবে কর্ণফুলী টানেল এবং দোহাজারী-কক্সবাজার রেল প্রকল্প। এছাড়া আখাউড়া-আগরতলা রেলপথ, খুলনা-মোংলা রেলপথসহ আরো বেশকিছু অবকাঠামোগত উন্নয়ন প্রকল্পের উদ্বোধন হতে চলেছে শিগগিরই।
জানা যায়, উচ্চ শিক্ষায় শিক্ষিত, নেতৃত্বের সকল গুনের অধিকারি, মানবিক নেতা দয়াল কুমার বড়ুয়া ছাত্র জীবন থেকেই বিভিন্ন সংগঠনের লিড দিয়ে আসছেন। দয়াল কুমার বড়ুয়া গত ৬ বছর যাবত গন প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বধান্যতায় বুদ্ধ ধর্মী কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি হিসাবে
৪২ লাখ বুদ্ধ ধর্মী লোকের নেতৃত্ব দিয়ে একজন সফল সফল সংগঠক হিসেবে খ্যাতি অর্জন করেছেন।

এছাড়াও দয়াল কুমার বড়ুয়া বাংলাদেশের স্বনামধন্য ব্যবসায়িক সংগঠন এফ বি সি সি আই, জাপান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ টেক্সটাইল মিল অ্যাসোসিয়েশন, বাংলাদেশ নরসিংদী চেম্বার অব কমার্সের বিজনেস ফোরামে থেকে বাংলাদেশ ব্যবসায়ী সমাজকে স্মাট বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করে যাচ্ছেন।
যার বাবা অমেন্দ্রলাল বড়ুয়াও একজন সমাজসেবক ও গরিবের বন্ধু হয়ে সমাজকে আলোকিত করেছেন। জন্মগত ভাবেই দয়াল কুমার বড়ুয়ার রক্তে বইছে সৎ ও আদর্শের গুনাবলী। দয়াল কুমার বড়ুয়া ছোটবেলা থেকেই বাবার আদর্শ হৃদয়ে লালন-পালন করে একজন মানবিক ব্যাক্তি হিসেবে কাজ করে যাচ্ছেন।

নিজের মা বাবার নামে অমরন্দ্র-নীলাবতি ফাউন্ডেশন নামে একটি অরাজনৈতিক ও অলাভজনক প্রতিষ্ঠান চালু করেন। যার মাধ্যমে সমগ্র বাংলাদেশের মসজিদ , মাদ্রাসা, মন্দির,গীর্জার উন্নয়নে কাজ করেন এবং বিভিন্ন প্রাকুতিক দুর্যোগে গরিব-দুঃখী পাশে থেকে কাজ করে যাচ্ছেন দয়াল কুমার বড়ুয়া।

তাই এই এলাকার উন্নয়নের স্বার্থে একজন মানবিক ব্যক্তি হিসেবে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৮ আসন থেকে এমপি প্রার্থী হিসাবে সকলের কাছে দোয়া চান দয়াল কুমার বড়ুয়া।

 

Facebook Comments Box
advertisement

Posted ৫:১৩ পূর্বাহ্ণ | শনিবার, ১৪ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]