শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে বিপন্ন প্রজাতির ৩ হনুমানসহ গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৫ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

ফেনীতে বিপন্ন প্রজাতির ৩ হনুমানসহ গ্রেফতার ২

ফেনীতে সপ্তাহের ব্যবধানে ফের বিপন্ন প্রজাতির তিনটি মুখপোড়া হনুমানসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার সকালে ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াই অং প্রু মারমা বন্যপ্রাণী সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তাদের কাছে হনুমান তিনটি হস্তান্তর করেন।

এর আগে, শনিবার রাত ১০টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর লালপুল এলাকা থেকে হনুমান তিনটি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- সোনাগাজীর বক্তারমুন্সি গ্রামের মৃত মোহাম্মদ কামাল উদ্দিনের ছেলে সুজন উদ্দিন ও নোয়াখালীর চাটখিল উপজেলার বেলিয়া গ্রামের শামসুল আলমের ছেলে শাকিল।

পুলিশ জানায়, রাতে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম থেকে ঢাকাগামী একটি প্রাইভেটকারে তল্লাশি চালায় পুলিশ। এ সময় তিনটি মুখপোড়া কালো হনুমান উদ্ধার করা হয়। লাইসেন্স বা ফারমিট ছাড়া বিপন্ন প্রজাতির হনুমান নিজের হেফাজতে রাখায় সুজন উদ্দিন ও মো. শাকিলকে গ্রেফতার করা হয়।

সামাজিক বন বিভাগ ফেনী সদর রেঞ্জ কর্মকর্তা বাবুল চন্দ্র ভৌমিক জানান, হনুমানগুলোকে চট্টগ্রামের বন্যপ্রাণী সংরক্ষণ অধিদফতরের মাধ্যমে কক্সবাজার ডুলা হাজরা সাফারি পার্কে পাঠানো হবে।

ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজুর রহমান জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন মামলা করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর রাত ১০টার দিকে চট্টগ্রাম থেকে সাতক্ষীরাগামী একটি বাসে তল্লাশি চালিয়ে দুটি মুখপোড়া হনুমান ও ১৬টি কচ্ছপ উদ্ধার করা হয়। এ ঘটনায় আহাদুজ্জামান রাজু নামে একজনকে গ্রেফতার করে পুলিশ।

Facebook Comments Box
advertisement

Posted ৯:১৫ পূর্বাহ্ণ | রবিবার, ১৫ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]