শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বেওয়ারিশ কুকুরের বংশবিস্তার ঠেকাতে মাঠে নামছে ডিএসসিসি

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৬ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

বেওয়ারিশ কুকুরের বংশবিস্তার ঠেকাতে মাঠে নামছে ডিএসসিসি

বেওয়ারিশ কুকুরের বংশবিস্তার ঠেকাতে বন্ধ্যাত্বকরণ, নিয়ন্ত্রণ ও অপসারণে মাঠে নামছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। এ লক্ষ্যে আগামী এক বছরের জন্য বিভিন্ন পরিকল্পনা ও কর্মসূচি গ্রহণ করেছে সংস্থাটি। এই কার্যক্রম পরিচালনার জন্য একটি কমিটিও গঠন করা হয়েছে।

সম্প্রতি একটি দাফতরিক আদেশের মাধ্যমে এ কার্যক্রম পরিচালনা কমিটি গঠন করেন ডিএসসিসি সচিব আকরামুজ্জামান।

সোমবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসসিসি সচিব আকরামুজ্জামান জানিয়েছেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২০২৩-২০২৪ অর্থবছরে আগামী এক বছরের জন্য বেওয়ারিশ কুকুর বন্ধ্যাকরণ, নিয়ন্ত্রণ, অপসারণ করা হবে। পাশাপাশি চিকিৎসা প্রদানের লক্ষ্যে প্রয়োজনীয় ওষুধ, যন্ত্রপাতি ও সরঞ্জামাদি ক্রয় ও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে তিন সদস্যের একটি কমিটি গঠন করে দেওয়া হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, এই কমিটির আহ্বায়ক করা হয়েছে ডিএসসিসির স্বাস্থ্য কর্মকর্তা ডা. নিশাত পারভীনকে এবং সদস্য সচিব হিসেবে রয়েছেন ডিএসসিসির অঞ্চল ১ ও অঞ্চল ৭ এর ভেটেরিনারী পরিদর্শক ডা. শরণ কুমার সাহা। সেই সঙ্গে কমিটির একমাত্র সদস্য হিসেবে রাখা হয়েছে দক্ষিণ সিটির অঞ্চল ৫ ও ৮ এর ভেটেরিনারী কর্মকর্তা ডা. সাদেকুজ্জামান রাকিবকে।

ডিএসসিসির দাফতরিক আদেশে বলা হয়েছে, গঠিত কমিটি উল্লিখিত কাজের জন্য প্রয়োজনীয় ওষুধপত্র, যন্ত্রপাতি ও সরঞ্জামাদি ক্রয়সহ কার্যক্রম পরিচালনা করবে। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে এ আদেশ জারি করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:২০ পূর্বাহ্ণ | সোমবার, ১৬ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]