শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকায় ৪৮ লাখ টাকা ডাকাতি: চক্রের মূলহোতাসহ গ্রেফতার ৭

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২২ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

ঢাকায় ৪৮ লাখ টাকা ডাকাতি: চক্রের মূলহোতাসহ গ্রেফতার ৭

রাজধানীর এলিভেটেড এক্সপ্রেসওয়েতে র‌্যাব পরিচয়ে ডাকাতির ঘটনার মূলহোতাসহ সাতজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

তারা হলো—মূলহোতা সাগর, আবু ইউসুফ, সবুজ মিয়া ও দিদার মুন্সীসহ আরো তিনজন। ৪৮ লাখ টাকা ডাকাতি হলেও এখন পর্যন্ত ২০ লাখ টাকা উদ্ধার হয়েছে।

শুক্রবার রাতে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশের গুলশান বিভাগ। শনিবার সন্ধ্যায় ডিএমপির সহকারী কমিশনা (মিডিয়া) নিউটন দাস এক বার্তায় এতথ্য জানিয়েছেন।

তিনি জানান, ডাকাতির ঘটনায় আজ বেলা ১১টায় ডিএমপির মিডিয়া সেন্টারে অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বিস্তারিত জানাবেন।

গত ১০ অক্টোবর রাজধানীর খিলক্ষেত এলাকায় প্রাইম ডেন্টাল কলেজের সামনে এলিভেটেড এক্সপ্রেসওয়ের ওপর র‌্যাবের জ্যাকেট পরে ডাকাতির ঘটনা ঘটে। পরের দিন খিলক্ষেত থানায় অজ্ঞাতদের আসামি করে একটি ডাকাতি মামলা করেন মাদার টেক্সটাইল মিলস লিমিটেডের মালিক সোহেল আহম্মেদ সুলতান। এরপর মামলাটির তদন্ত শুরু করে ডিবি গুলশান বিভাগের একটি টিম।

মামলার এজাহার সূত্র জানা যায়, ঐদিন বিকেলে খিলক্ষেতে এলিভেটেড এক্সপ্রেসওয়ের ওপর থেকে মাদার টেক্সটাইল মিলস লিমিটেডের দুই কর্মকর্তাকে র‌্যাবের জ্যাকেট পরা অপরাধীরা তুলে নিয়ে যায়। পরে তাদের কাছ থেকে ৪৮ লাখ টাকা এবং মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায় ডাকাত দলের সদস্যরা। মাদার টেক্সটাইল মিলসের হিসাবরক্ষক কর্মকর্তা অনিমেশ চন্দ্র সাহা (৩২) টাকা উত্তোলনের জন্য দুপুর ২টার দিকে আমার বনানীর বাসা থেকে বের হন। এরপর তিনি আল-আরাফাহ ইসলামী ব্যাংকের উত্তরা মডেল টাউন ব্রাঞ্চ থেকে দুটি চেকের মাধ্যমে ৮৩ লাখ ৫০ হাজার টাকা তোলেন। ব্যাংকের মধ্যেই অনিমেশ ও কোম্পানির কর্মাশিয়াল জিএম শাহজাহান মিয়া ব্যবসায়ী অংশীদারকে ৩৫ লাখ ৫০ হাজার টাকা দেন। বাকি ৪৮ লাখ টাকাসহ তারা দুজন কোম্পানির প্রাইভেটকার চালক আবুল বাশারকে নিয়ে আমার বনানীর বাসায় আসার জন্য কাওলা থেকে এক্সপ্রেসওয়েতে ওঠেন। পরে পথিমধ্যে ডাকাতির কবলে পড়েন তারা।

Facebook Comments Box
advertisement

Posted ৬:০৩ পূর্বাহ্ণ | রবিবার, ২২ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]