শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পেকুয়ায় মারধর করে লবণ মাঠ দখল নেওয়ার চেষ্টা!

এইচ,এম শহিদুল ইসলাম পেকুয়া প্রতিনিধি:   |   মঙ্গলবার, ১৪ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

পেকুয়ায় মারধর করে লবণ মাঠ দখল নেওয়ার চেষ্টা!

কক্সবাজা‌রের পেকুয়া মগনামা এলাকায় নিজ দখলিত লবণ মাঠে পানি চলাচলের বাঁধা হারেছা বেগম গং পরিবারকে তার ক্রয় কৃত লবণ মাঠ থেকে উচ্ছেদ করার জন্য ওঠেপড়ে লেগেছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

ঘটনাটি ঘটেছে-পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের ০৬ নং ওয়ার্ডের পশ্চিম মটকা ভাংগা এলাকায়।

উল্লেখ যে, আজ ১৪ নভেম্বর মঙ্গলবার সকালে ফরিদুল আলম ও তার ভাতিজা বাহাদুর মিলে লবণ মাঠে পানি চলাচলের জন্য পলিথিন পাইপ বসানোর কাজ করেছিলাম এমত অবস্থায় পূবের পরিকল্পিত শাহাজান গং দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে আমাদের উপর বর্বর মারধর ও হামলা করলে দৌড়ায়া আমরা পাশের শেখ আহমদের বাড়িতে ঢুকি যায়, পরবর্তী আমরা ৯৯৯ এ ফোন করলে পেকুয়া থানার পুলিশ এসে আমাদের উদ্ধার করেন।
ভুক্তভোগী ফরিদুল আলম জানান আমার ছোট ভাইয়ের স্ত্রী হারেছা বেগম এর লবণ মাঠ। আমরা দিয়ে দীর্ঘ সময় ধরে লবণ চাষ করে আসছি। কিন্তু কিছু এলাকার প্রভাবশালী লোকের ইন্ধনে এলাকার নুরুল আজিম সহ তাঁহার ছেলে শাহাজান,হারুন, ছাদেক, আকতার হোছেন ও আহমদ মিয়ার ছেলে হেলাল ও তাঁর ছেলে আরফাত এবং আরো কয়েকজন মিলে লবণ চাষাবাদে বাঁধা প্রদান ও ষড়যন্ত্রের আশ্রয় নিয়ে একেরপর এক হয়রা‌নি মুলক উ‌চ্ছেদ করতে মরিয়া হয়ে ওঠেছে।

ভুক্তভোগী এক প্রতিবেশী আক্ষেপ করে বলেন, ফরিদুল আলম এর পরিবারটিকে পদে পদে ‌হেনস্থা প্রাননাশের মত হুমকি ধুমকি ও বিভিন্ন কঠিন মামলায় জড়িয়ে দেওয়ার জন‌্য প্রকাশ্য দিবালোকে হুমকি দিচ্ছে।

ভুক্তভোগী আরো বলেন- ঘটনার বিষয়ে পেকুয়া থানায় একটি এজাহার দায়ী করা হয়েছে। আমরা উক্ত ঘটনার সুষ্ঠ তদন্ত করে সঠিক বিচার আশা করছি।
ঘটনার বিষয়ে পেকুয়া থানার তদন্ত কর্মকর্তা বলেন- একটি এজাহার পেয়েছি সঠিক তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩০ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৪ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]