শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথমদিন ৭৮০ যাত্রী নিয়ে ছুটবে ‘কক্সবাজার এক্সপ্রেস’

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৪ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

প্রথমদিন ৭৮০ যাত্রী নিয়ে ছুটবে ‘কক্সবাজার এক্সপ্রেস’

কক্সবাজার আইকনিক রেলস্টেশন থেকে ১ ডিসেম্বর ৭৮০ জন যাত্রী নিয়ে ঢাকা-চট্টগ্রাম যাবেন ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেন। রেলযাত্রার প্রথমদিন উপলক্ষে টিকিট বিক্রিতে ব্যাপক সাড়া মিলেছে মানুষের। দীর্ঘ প্রতীক্ষার পর কক্সবাজার থেকে ট্রেন যাবে ঢাকা-চট্টগ্রাম। সেই রেল যাত্রার প্রথম যাত্রী হতে পেরে অনেকেই খুশিতে আত্মহারা ও উচ্ছ্বসিত। এর আগে, গত ১১ নভেম্বর রেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিকে, অনলাইনে-অফলাইনে মানুষের সাড়া দেখে উচ্ছ্বসিত রেল কর্তৃপক্ষও।

বৃহস্পতিবার টিকিট বিক্রির খবরে ভোর থেকে স্টেশনে ভিড় করেন শতশত মানুষ। তবে অধিকাংশই টিকেট সংগ্রহ করেছেন অনলাইনে। সার্ভার ত্রুটির কারণে স্টেশনে কিছুটা বিড়ম্বনা পোহাতে হলেও টিকেট হাতে পাওয়ার পর আনন্দে বিমোহিত মানুষ।

কক্সবাজার পৌরসভার সাবেক মেয়র সরওয়ার কামাল বলেন, জীবনে প্রথম কক্সবাজার থেকে ট্রেনে করে ঢাকা যাব; যার অপেক্ষা ছিল দীর্ঘদিনের। কক্সবাজারবাসীকে রেললাইন উপহার দেওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

কক্সবাজার জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মঈন বলেন, ট্রেনের টিকেট হাতে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করার ভাষা হারিয়ে ফেলেছি। বঙ্গকন্যার হাত ধরে রেল সংযোগে যুক্ত হয়েছে পর্যটন নগরী কক্সবাজার। যা পর্যটন শিল্পে বড় ভূমিকা রাখবে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, কক্সবাজার এক্সপ্রেস ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার ত্যাগ করবে আগামী ১ ডিসেম্বর দুপুর ১২ টা ৪০ মিনিটে। এই ট্রেন চট্টগ্রামে বেলা ৩টা ৪০ মিনিটে এবং ঢাকায় পৌঁছবে রাত ৯টা ১০ মিনিটে।

কক্সবাজার এক্সপ্রেসে ঢাকার কমলাপুর স্টেশন ছাড়বে রাত সাড়ে ১০টায়। চট্টগ্রামে এসে পৌঁছাবে রাত ৩টা ৪০ মিনিটে। ২০ মিনিট যাত্রা বিরতি দিয়ে রাত ৪টায় কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যাবে। কক্সবাজারে পৌঁছাবে সকাল ৬টা ৪০ মিনিটে। অর্থাৎ রাজধানী থেকে পর্যটন শহরে যেতে সময় লাগবে ৮ ঘণ্টা ১০ মিনিট।

কক্সবাজার থেকে ঢাকা পর্যন্ত শোভন চেয়ারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৬৯৫ টাকা, এসি চেয়ারের ভাড়া ১ হাজার ৩২৫ টাকা, এসি সিটের ১ হাজার ৫৯০ টাকা এবং এসি বার্থের ভাড়া ২ হাজার ৩৮০ টাকা। এই ট্রেনের আসন সংখ্যা ৭৮০ জন।

কক্সবাজার রেলস্টেশনের সহকারী স্টেশন মাস্টার আতিকুর রহমান বলেন, আমরা কল্পনাও করিনি মানুষের এতটা সাড়া পাব।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১১ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৪ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]