মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সীমান্তে ধানক্ষেত থেকে সাড়ে ৩ কোটি টাকার সোনা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৬ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার সীমান্ত এলাকা থেকে প্রায় ৪ কেজি সোনার বার উদ্ধার করেছেন পঞ্চগড়-১৮ বিজিবির সদস্যরা। এরমধ্যে রয়েছে ১৫টি সোনার বিস্কুট ও ৫টি বিভিন্ন আকৃতির সোনার বার।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সন্ধ্যা ৭টার দিকে গিরাগাঁও বিওপিতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন পঞ্চগড়-১৮ বিজিবি ব্যাটালিয়নের সিও লে. কর্নেল যুবায়েদ হাসান। তবে সোনার বার উদ্ধার করা হলেও এর সঙ্গে সম্পৃক্ত কাউকে আটক করা সম্ভব হয়নি।

এর আগে, একই দিন সকাল সাড়ে ১১টার সময় উপজেলার ধামোর ইউনিয়নের গিরাগাঁও সীমান্তের রমজান পাড়া এলাকা থেকে এসব উদ্ধার করা হয়। জানা গেছে, উদ্ধার হওয়া সোনাগুলো ৩৫১ ভরি ৪ আনার হলেও ওজনে ৪ কেজি ৮৬ গ্রাম।

বিজিবি জানায়, গিরাগাঁও বিওপির টহল দল সীমান্ত এলাকায় দায়িত্ব পালনের সময় এক ব্যক্তিকে সীমান্তের একটি ধানক্ষেতে খড় বাধতে দেখে টহল দল কাছে যায়। এ সময় বিজিবিকে দেখে ওই ব্যক্তি ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে সে স্থান থেকে একটি ছোট কাপড়ের ব্যাগে বাঁধা অবস্থায় সোনাগুলো উদ্ধার করে।

পঞ্চগড়-১৮ বিজিবি ব্যাটালিয়নের লে. কর্নেল (সিও) যুবায়েদ হাসান জানান, মঙ্গলবার আটোয়ারী উপজেলার সীমান্ত থেকে ৩ কোটি ৫১ লাখ ২৫ হাজার টাকা মূল্যের ১৫টি সোনার বিস্কুট ও ৫টি বিভিন্ন আকৃতির সোনার বার উদ্ধার করা হয়। এ সময় সোনা বহনকারী ওই ব্যক্তিকে আটকের চেষ্টা করা হলে তিনি ভারতের অভ্যন্তরে চলে যান। এ ঘটনায় তদন্ত ও ওই ব্যক্তিকে আটকের চেষ্টা অব্যাহত রয়েছে। আটোয়ারী থানায় একটি এজাহার দায়ের করে সোনাগুলো থানা হেফাজতে দেওয়া হবে।

এ সময় পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের সহকারী পরিচালক মেজর রিয়াদসহ গিরাগাঁও ক্যাম্পের কমান্ডার সুবেদার ফারুক হোসেনসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫৯ পূর্বাহ্ণ | বুধবার, ০৬ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]