শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে এলো ৭৪৩ টন পেঁয়াজ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

পেঁয়াজ রফতানিতে ভারতের নিষেধাজ্ঞার খবরে দাম বেড়েছে প্রায় দ্বিগুণ। শনিবার চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন বাজারে প্রতি কেজি পেঁয়াজ আগের সপ্তাহের তুলনায় প্রায় দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে। এতে বিপাকে পড়েছেন ক্রেতারা।

এদিকে নিষেধাজ্ঞার মধ্যেই শনিবার সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ২৬টি ট্রাকে ৭৪৩ টন পেঁয়াজ আমদানি হয়েছে।

সোনামসজিদ স্থলবন্দরের শুল্ক স্টেশনের মাইক্রোন নুর মোহাম্মদ রুবেল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভারতে অনলাইন করা আরো বেশ কিছু ট্রাক বন্দরে প্রবেশের অপেক্ষায় আছে। রোববার (১০ ডিসেম্বর) এসব পেঁয়াজ বন্দরে প্রবেশের কথা রয়েছে।

পানামা পোর্টলিংক লিমিটেডের ব্যবস্থাপক কামাল হোসেন জানান, ভারত সরকারের পেঁয়াজ রফতানি বন্ধের চিঠি এখনো আমরা আনুষ্ঠানিকভাবে হাতে পাইনি। তবে শনিবার দুপুর থেকে ভারতের মহদিপুর থেকে বেশ কয়েকটি পেঁয়াজের ট্রাক বাংলাদেশে প্রবেশ করেছে।

ভারতের মহদীপুর সিএন্ডএফ এবং একাধিক রফতানিকারকরা জানান, শনিবার এবং রোববার পর্যন্ত ৮০০ ডলারে এলসি করা টেন্ডারের পেঁয়াজের ট্রাক আসবে।

এদিকে ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধের খবরের পর চাঁপাইনবাবগঞ্জের বাজারে ৬০ থেকে ৮০ টাকা কেজিতে দাম বেড়েছে পণ্যটির। গত বৃহস্পতিবার ভারতীয় পেঁয়াজ প্রতি কেজি ৯৫ থেকে ১০০ টাকা দরে বিক্রি হলেও শনিবার সেই পেঁয়াজ ১৬০ থেকে ১৭০ টাকা দামে বিক্রি হচ্ছে। আর দেশি পেঁয়াজ ১১০ টাকার স্থলে ১৭৫ থেকে ১৮৫ টাকা দরে বিক্রি হচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:০৮ পূর্বাহ্ণ | রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]