মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দুমড়ে-মুচড়ে যাওয়া রেল লাইনের মেরামতের কাজ চলছে

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৩ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

গাজীপুরে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের ৭টি বগি লাইনচ্যুত হয়েছে। এ দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন।

রেললাইনের ২০ ফুট কেটে ফেলায় অন্তত ৩০০ ফুটের অধিক রেললাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। রেললাইনের স্লিপার ও লোহার পাত দুমড়ে-মুচড়ে গেছে। ক্ষতিগ্রস্ত লাইন মেরামত কাজ শুরু হয়েছে।

ঢাকা ও ময়মনসিংহ থেকে উদ্ধারকারী দুটি ট্রেন এসে কাজ শুরু করে। উদ্ধার অভিযানে সহযোগিতা করতে পুলিশ, র‍্যাব, বিজিবি, আনসারসহ রেলওয়ের বিভিন্ন পর্যায়ের লোক কাজ করছে।

জানা গেছে, লাইনে থাকা বগিগুলো অন্যত্র সরিয়ে নেয়া হচ্ছে। ক্ষতিগ্রস্ত রেললাইন সংস্কার করে ট্রেন দুটি কাছাকাছি নিয়ে আসা হবে। পরে লাইনচ্যুত বগিগুলো লাইনে উঠিয়ে উদ্ধারকারী ট্রেন টেনে নেবে। উদ্ধার অভিযানে রেলওয়ে প্রকৌশল বিভাগের শতাধিক কর্মী কাজ করছেন।

বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক সফিকুর রহমান বলেন, প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছি নাশকতার উদ্দেশ্যে দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে। উদ্ধার ও মেরামতের কাজ চলমান রয়েছে।

বুধবার ভোর সোয়া ৪টার দিকে রাজেন্দ্রপুর স্টেশন ছেড়ে আসে ঢাকাগামী মোহলগঞ্জ এক্সপ্রেক্স ট্রেন। কিছুদূর যাওয়ার পরপরই ইঞ্জিনসহ ৭টি বগি লাইনচ্যুত হয়। এতে এ হতাহতের ঘটনা ঘটে। দুর্ঘটনার পর থেকে ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে বিপরীত দিকে ট্রেন চলছে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৪২ পূর্বাহ্ণ | বুধবার, ১৩ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]