মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ওরা মানবতার ফেরিওয়ালা’

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৩ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

কেউ স্কুল আবার কেউ কলেজের শিক্ষার্থী। বিনা স্বার্থে, বিনা অর্থে মানবতার কল্যাণে ছুটছেন নাজমুল, মামুন, মেহেরান এবং সিহাব। তারা স্বেচ্ছাসেবী সংগঠন অসহায় কল্যাণ ফাউন্ডেশনের সদস্য। এই সংগঠনের অবস্থান ভোলার বোরহানউদ্দিন উপজেলার বোরহানগঞ্জ এলাকায়।

ওই উপজেলার পক্ষ্মীয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মাইজকান্দি এলাকার জাহাঙ্গীর নামে ৫৫ বছর বয়সী এক ব্যক্তি ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হয়ে অর্থাভাবে চিকিৎসা করাতে পারছেন না। দীর্ঘদিন ধরে কাশিতে ভোগায় গত ১৫ দিন আগে ঢাকায় গিয়ে ডাক্তার দেখালে সেখানে তার ফুসফুস ক্যান্সার ধরা পড়ে। সহায়-সম্পত্তি কিছু না থাকায় চিকিৎসা শুরু করতে পারছিলেন না মো. জাহাঙ্গীর। তার এমন অবস্থা জেনে এগিয়ে আসেন স্বেচ্ছাসেবী সংগঠন অসহায় কল্যাণ ফাউন্ডেশন। এই সংগঠনের ৮ সদস্য মিলে শুরু করেন অর্থ সংগ্রহের কাজ।

এরই ধারাবাহিকতায় অর্থ সংগ্রহ করতে বোরহানউদ্দিন উপজেলা থেকে ছুটে আসেন লালমোহনে। সকাল থেকে হাতে বক্স নিয়ে ঘুরে ঘুরে বিভিন্ন এলাকায় গিয়ে অসহায় জাহাঙ্গীরের জন্য করেন অর্থ সংগ্রহের কাজ। প্রথম দিনের মতো তারা শনিবার অর্থ সংগ্রহে নামেন।

লালমোহন পৌরশহরে অর্থ সংগ্রহকালে কথা হয় অসহায় কল্যাণ ফাউন্ডেশনের সদস্য মো. নাজমুলসহ তার দলের অন্যদের সঙ্গে। তারা জানান, আমাদের সংগঠনের সদস্যরা বিগত দিনে স্বেচ্ছায় রক্তদান ও অসহায় মানুষকে সহযোগিতা প্রদানসহ নানান সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে। আমরা চাই; সমাজের প্রতিটি মানুষ ভালো থাকুক।

অসহায় কল্যাণ ফাউন্ডেশনের সদস্য মো. নাজমুল বলেন, জাহাঙ্গীর নামের ওই ব্যক্তি খুবই অসহায়। ক্যান্সার শনাক্ত হওয়ার পর অর্থাভাবে চিকিৎসা করতে পারছেন না তিনি। বিষয়টি আমাদের সংগঠনের সদস্যরা জানার পর অর্থ সংগ্রহ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। জাহাঙ্গীর মিয়ার চিকিৎসায় অন্তত পাঁচ লাখ টাকা প্রয়োজন বলে জানিয়েছেন চিকিৎসক। আমরা আগামী এক সপ্তাহ পর্যন্ত বোরহানউদ্দিন ও লালমোহন উপজেলার বিভিন্নস্থানে অর্থ সংগ্রহের এ কার্যক্রম পরিচালনা করবো।

অসহায় কল্যাণ ফাউন্ডেশনের এই সদস্য আরো বলেন, এই কয়দিনে আমরা যা অর্থ সংগ্রহ করতে পারবো তা ওই ব্যক্তির কাছে পৌছে দিবো। আমাদের কিছুটা কষ্ট হলেও আমরা অর্থ সংগ্রহের এ কাজ চালিয়ে যাবো। যাতে করে ক্যান্সার আক্রান্ত জাহাঙ্গীর মিয়া তার চিকিৎসা শুরু করতে পারেন। এ ছাড়া যার যার সামর্থ্য অনুযায়ী সকলকে অসহায় জাহাঙ্গীর মিয়ার পাশে দাঁড়ানোর বিনীত অনুরোধ করছি। আমাদের চাওয়া তিনি যেন সুস্থ হয়ে উঠেন। কেউ ক্যান্সার আক্রান্ত জাহাঙ্গীর মিয়াকে সহযোগিতা করতে চাইলে আমাদের সংগঠনের মাধ্যমে বা সরাসরি তার ঠিকানায় গিয়ে অর্থ পৌছাতে পারবেন।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৬ অপরাহ্ণ | শনিবার, ২৩ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]