বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বেদে পল্লীতে প্লাস্টিকের বিনিময়ে উষ্ণতা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৯ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

বরগুনার বেদে পল্লীতে প্লাস্টিকের বোতল জমা দিলেই পাওয়া যাচ্ছে শীতের পোশাক। পরিবেশ রক্ষার্থে প্লাস্টিকের বিনিময়ে উষ্ণতা এমনই ব্যতিক্রমী ক্যাম্পেইনের আয়োজন করেছে ‘স্বপ্ন পূরণ যুব ফাউন্ডেশন’ নামে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনের তরুণ-তরুণীরা।

শুক্রবার সকালে বরগুনা শহরের পাশে ভুতমারা এলাকার বেদে পল্লীতে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডেইলি বাংলাদেশের প্রতিনিধি সোহাগ হাফিজ ও সাংবাদিক মহিউদ্দিন অপুসহ সংগঠনটির স্বেচ্ছাসেবক তরুণ-তরুণীরা।

কর্মসূচি থেকে জানানো হয়, কোনো ধরনের প্লাস্টিকের বোতল জমা দিয়ে বেদে পল্লীতে ক্যাম্পেইন চলাকালে শীতের প্রয়োজনীয় পোশাক সংগ্রহ করা যাবে। বেদে পল্লীর অর্ধ শতাধিক শিশু, নারী ও পুরুষ তাদের সংগৃহীত প্লাস্টিকের বোতল জমা দিয়ে বিনিময়ে উষ্ণতা হিসেবে তাদের পছন্দসই পোশাক পেয়েছে।

স্বেচ্ছাসেবক আয়শা বলেন, আমরা সমাজের সর্বস্তরের মানুষের কাছে প্লাস্টিকের ক্ষতিকারক দিক তুলে ধরার চেষ্টা করছি। ক্যাম্পেইনের মাধ্যমে মানুষের যেমন সাড়া পাচ্ছি, তেমন সচেতনও করতে পারছি।

সংগঠনটির সহ-সভাপতি ইফরাত ইমা বলেন, আমাদের মূল উদ্দেশ্য ছিল পরিবর্তন নিয়ে আসা। সচেতনতামূলক ক্যাম্পেইন করে প্লাস্টিকের বিনিময়ে শীতার্ত মানুষদের উপহার হিসেবে শীতবস্ত্র দিয়েছি।

স্বপ্ন পূরণ যুব ফাউন্ডেশন সভাপতি হাদিউর রহমান ধ্রুব বলেন, আমরা এ কাজের মাধ্যমে পরিবেশ রক্ষার চেষ্টা করছি। পাশাপাশি বেদে পল্লীর শীতার্ত মানুষের মাঝে মানবিক সহায়তাও পৌঁছে দিতে পারছি। এছাড়াও আমরা এই পল্লীর শিশুদের অক্ষর জ্ঞানের কথা ভেবে আশার আলো পাঠশালা কেন্দ্র নামে একটি পাঠশালা করেছি।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৫২ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৯ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]