মঙ্গলবার ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৭ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। আজ রবিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ শেষে এখন চলছে গণনা। ভোটগ্রহণ শুরুর পর বিকেল ৩টা পর্যন্ত সারা দেশের ভোটকেন্দ্রগুলোতে ২৭.১৫ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছে ইসি।

এ দিকে নানা অনিয়মের অভিযোগ তুলে দেশের বিভিন্ন স্থানে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন প্রার্থীরা।এ ছাড়া বিভিন্ন স্থানে সাতটি কেন্দ্রে ভোটগ্রহণ বাতিল করা হয়েছে।

 

এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ৩০০ আসনের মধ্যে ২৯৯টিতে ভোট গ্রহণ হয়। একজন প্রার্থীর মৃত্যুর কারণে নওগাঁ-২ আসনের ভোট গ্রহণ বাতিল করা হয়। রাতের মধ্যে এসব আসনে ভোটের ফলাফল আসতে শুরু করবে।প্রায় দুই হাজার প্রার্থী এই নির্বাচনে অংশগ্রহণ করেছেন।

 

নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম জানিয়েছেন, বিকেল ৩টা পর্যন্ত সারা দেশ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আটটি বিভাগে মোট ভোট পড়েছে গড়ে ২৭ ভাগ। এর মধ্যে ঢাকা বিভাগে ২৫, চট্টগ্রামে ২৬, সিলেটে ২২, বরিশালে ৩১, খুলনায় ৩২, রাজশাহীতে ২৬, ময়মনসিংহে ২৯ এবং রংপুর বিভাগে ২৬ শতাংশ ভোট পড়েছে।

তিনি জানান, সারা দেশে মোট সাতটি কেন্দ্রে ভোটগ্রহণ বাতিল করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৫৪ পূর্বাহ্ণ | রবিবার, ০৭ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]