সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে: তথ্য প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৬ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত বলেছেন, বিএনপিসহ যারা ভোট বর্জনের আহ্বান জানিয়েছিল জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে।
তিনি বলেন, আমি মনে করি— আমার কাছে এই নির্বাচন এমপি হওয়ার নির্বাচন নয়, যারা ভোট বর্জন করেছে, জনগণকে ভোট বর্জন করতে উৎসাহিত করেছে, সন্ত্রাসী কার্যক্রম চালিয়েছে এবং নির্বাচনের বিপক্ষে কাজ করেছে তাদের প্রত্যাখ্যান করার নির্বাচন।

সোমবার সন্ধ্যায় ঢাকার কালাচাঁদপুর সরকারি স্কুল অ্যান্ড কলেজ মাঠে সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তথ্য প্রতিমন্ত্রী।

তিনি বলেন, নির্বাচনের আগে তারা অগ্নিসন্ত্রাস, হুমকি ধামকি দেওয়ার পরও জনগণ এবার নির্বাচনে অংশগ্রহণ করেছে এবং ভোট দিয়ে আমাকে নির্বাচিত করেছে। আজকে মন্ত্রিসভার বৈঠক ছিল, সেই বৈঠকে আমরা আগামী পাঁচ বছর কী কী করব সে বিষয়ে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। দেশীয় বা আন্তর্জাতিকভাবে যে চক্রান্তগুলো করা হয়েছিল সেগুলোর জবাব দিয়েছি আমরা এই নির্বাচনের মাধ্যমে। যারা নির্বাচনকে বানচাল করতে চেয়েছিল তারা পরাজিত হয়েছে।

মোহাম্মদ এ আরাফাত বলেন, জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে, তারা কিছুদিন আগেই ট্রেনে আগুন দিয়ে যে মানুষগুলোকে পুড়িয়ে মারল তাদের কী বেঁচে থাকার অধিকার ছিল না?

এ সময় বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা কেন নির্বাচনে আসলেন না, কেউ না করেছিল নির্বাচনে আসতে? আজকে দেখেন মানুষ নির্বাচনে এসেছে এবং ভোট দিয়েছে। যদি সঠিক ক্যালকুলেশন করা হয় তাহলে ৪২ শতাংশ নয় আরো বেশি ভোট পড়েছে এই নির্বাচনে।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, বিএনপির অগ্নিসন্ত্রাস, হরতাল, অবরোধের পরেও মানুষ নির্বাচনমুখী ছিল। নির্বাচন হয়েছে এবং প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। আমরা আগামী পাঁচ বছরেও উন্নয়নের ধারা অব্যাহত রাখবো।

তিনি বলেন, একটি দেশের বা সমাজে শান্তি বিরাজের জন্য শক্তিশালী ও সাহসী একজন নেতা দরকার হয়, আমাদের সেই নেতা আছে বলেই আমরা আজ শান্তি উপভোগ করছি। সেই নেতার নাম বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। আমরা তার জন্য দোয়া করব তার হাতকে শক্তিশালী করব।

তিনি বলেন, আমরা সহজে যখন কিছু পেয়ে যাই তার মর্ম বুঝি না। যখন এই শান্তি আর থাকবে না তখন বুঝব যে আমরা কি হারালাম। গত ১৫ বছরে যদি শেখ হাসিনার মতো শক্তিশালী একজন নেতা হাল ধরে না থাকতো, যদি কোনো অঘটন ঘটতো তখন আমরা হারে হারে টের পেতাম। কিন্তু তিনি আছেন তাই আমরা বুঝতে পারছি না। তাই আমাদের নিজেদের স্বার্থে, শান্তির স্বার্থে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে তার পাশে থাকতে হবে।

তথ্য প্রতিমন্ত্রী আরো বলেন, আপনারা ঢাকা-১৭ আসনের মানুষ আমাকে উপনির্বাচনের থেকেও সংসদ নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত করেছেন। এজন্য আমি আপনাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আপনারা আমাকে নির্বাচিত করেছেন সেই সুবাদে প্রধানমন্ত্রী আমাকে সংসদ সদস্য ও প্রতিমন্ত্রীর দায়িত্ব দিয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৬ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]