বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আরব আমিরাতে ওয়ার্ল্ড গভর্নমেন্ট সামিটে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

আরব আমিরাতে ওয়ার্ল্ড গভর্নমেন্ট সামিটে বাংলাদেশ

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে শুরু হয়েছে ওয়ার্ল্ড গভর্নমেন্ট সামিট-২০২৪। ‘সরকারের ভবিষ্যৎ গঠন’ প্রতিপাদ্যে অনুষ্ঠিত এ সামিটে অংশ নিয়েছে বাংলাদেশ।

এতে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন। সোমবার শুরু হওয়া সম্মেলনটি শেষ হবে আগামী ১৪ ফেব্রুয়ারি।

ওয়ার্ল্ড গভর্নমেন্ট সামিট-২০২৪ শুরু হয় আমিরাতের মানবসম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রী ড. আব্দুল রহমান আল আওয়ারের সূচনা বক্তব্যের মাধ্যমে। বিশ্বের বিভিন্ন দেশের প্রতিনিধিরা এতে অংশ নিয়েছেন।

আন্তর্জাতিক সহযোগিতা জোরদার করা ও আসন্ন বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সরকারকে পরামর্শ দেওয়া এ সামিটের উদ্দেশ্য। এতে ফোকাস করা হচ্ছে- কৃত্রিম বুদ্ধিমত্তা, সরকারের ডিজিটাল রূপান্তর ও অত্যাধুনিক প্রযুক্তি, উন্নয়নের মডেল এবং ভবিষ্যৎ অর্থনীতির পুনর্গঠন। এছাড়া ভবিষ্যৎ সমাজ ও শিক্ষা, স্থায়িত্ব এবং নতুন বৈশ্বিক রূপান্তর এবং নগরায়ণ ও বিশ্ব স্বাস্থ্যও এতে গুরুত্ব পাচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]