মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বর্তমান প্রজন্মকে দক্ষ ও যোগ্য করে গড়ে তোলার বিকল্প নেই: খসরু চৌধুরী এমপি

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৭ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

বর্তমান প্রজন্মকে দক্ষ ও যোগ্য করে গড়ে তোলার বিকল্প নেই:  খসরু চৌধুরী এমপি

রাজধানীর উত্তরায় ইন্টারন্যাশনাল হোপ স্কুল বাংলাদেশে স্টেম ফেস্ট অনুষ্ঠিত হয়েছে।

শনিবার এই উৎসব অনুষ্ঠিত হয়।

স্টেম ফেস্টে প্রধান অতিথি ছিলেন ঢাকা-১৮ আসনের সংসদ-সদস্য, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. খসরু চৌধুরী এমপি।

তিনি বলেন, বিজ্ঞান ও প্রযুক্তির নতুন সব আবিষ্কারে পৃথিবী যখন এগিয়ে যাচ্ছে, তখন বর্তমান প্রজন্মকে দক্ষ ও যোগ্য করে গড়ে তোলার বিকল্প নেই। আমদের নতুন নুতন উদ্ভাবন করতে হবে। টার্গেট থাকতে হবে, আমরা এগিয়ে যাব এবং দেশটাকে এগিয়ে নিব। প্রযুক্তিনির্ভর প্রশিক্ষণে দক্ষ মানুষ তৈরি ও গবেষণা করতে না পারলে আমরা সব সময়ই প্রযুক্তির ও উদ্ভাবনের ভোক্তা হয়েই থাকব।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল খালেক ও ইউসিএসআই বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস চ্যান্সেলর ইউসিএসআই ইউনিভার্সিটি বাংলাদেশ ব্রাঞ্চ ক্যাম্পাসের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সালেহ বিন জাফর।

হোপ স্কুল কর্তৃপক্ষ জানায়, ইংরেজি অক্ষর এস, টি, ই এবং এম-এর সমন্বয়ে স্টেমের গঠন। এই স্টেম ফেস্টে সায়েন্স বা বিজ্ঞান, টেকনোলজি বা প্রযুক্তি, ইঞ্জিনিয়ারিং বা প্রকৌশল ও ম্যাথমেটিকস বা গণিতের বিভিন্ন বিষয়ে শিক্ষার্থীরা প্রদর্শনী নিয়ে এতে অংশ নেয়।

Facebook Comments Box
advertisement

Posted ১২:০৫ অপরাহ্ণ | শনিবার, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]