বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নামাজ আদায়ের জন্য সপরিবারে বাংলাদেশে এলেন সৌদি নাগরিক

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

নামাজ আদায়ের জন্য সপরিবারে বাংলাদেশে এলেন সৌদি নাগরিক

নিজস্ব অর্থায়নে মসজিদ নির্মাণ করে সেখানে নামাজ আদায়ের জন্য পরিবার নিয়ে বাংলাদেশে এসেছেন সৌদি নাগরিক শেখ হামুদ আলী আল খালাফ।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকা বিভাগের শরীয়তপুর জেলায় এ ঘটনা ঘটে।

স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, জেলার ডামুড্যা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কুলকুড়ি এলাকায় চার কোটি টাকা খরচ করে কর্মচারী মোক্তার ঢালির মাধ্যমে একটি দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ করেন খালাফ। এরপর পরিবার নিয়ে সে মসজিদে নামাজ আদায়ের জন্য আসেন তিনি।

শুক্রবার সৌদি এয়ারলাইনসের একটি বিমানে চার মেয়েকে নিয়ে বাংলাদেশে আসেন সৌদি নাগরিক শেখ হামুদ আলী আল খালাফ। বিমান বন্দর থেকে তিনটি গাড়ি নিয়ে শরীয়তপুরের ডামুড্যায় চলে আসেন তিনি। এ সময় তাকে বরণ করতে মোটরসাইকেলের বহর নিয়ে এগিয়ে যায় এলাকার যুবসমাজ। ডামুড্যা পৌরসভার কুলকুড়ি এলাকায় পৌঁছালে তাকে ফুল দিয়ে বরণ করেন এলাকাবাসী। নিজের টাকায় নির্মিত মসজিদ দেখে আল্লাহর নিকট শুকরিয়া আদায় করেন খালাফ ও তার পরিবার। এ সৌদি নাগরিকদের আগমনে সেখানে উৎসবের আমেজ সৃষ্টি হয়। তাদেরকে একনজর দেখতে ভিড় করেন শিশু, বৃদ্ধ ও নারীসহ সব বয়সের মানুষ।

জানান, কুলকুড়ির সৌদি প্রবাসী মোক্তার ঢালি প্রায় ২০ বছর ধরে সৌদি নাগরিক শেখ হামুদ আলী আল খালাফের অধীনে কাজ করছেন। কাজের সুবাদে মালিকের সঙ্গে সুসম্পর্ক গড়ে ওঠে তার। মোক্তার এক দিন তার মালিককে প্রস্তাব করে বলেন যে খালাফ আমার এলাকায় একটি ভাঙ্গা মসজিদ আছে। তুমি চাইলে ওটাকে নির্মাণ করে দিতে পারো। মোক্তারের প্রস্তাবে রাজি হয়ে খালাফ প্রায় চার কোটি টাকা খরচ করে কুলকড়ি কবিরাজ বাড়ি জামে মসজিদটি নির্মাণ করেন।

এ বিষয়ে সৌদি নাগরিক শেখ হামুদ আলী আল খালাফ বলেন, বাংলাদেশে মসজিদ নির্মাণ করতে পেরে আমি অনেক আনন্দিত। মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করছি। আমি এ মসজিদটি নিজের চোখে দেখার জন্য আমার চার মেয়েকে নিয়ে জুম্মার নামাজ আদায় করতে ছুটে এসেছি। আমি মোক্তারের সহযোগিতায় এ কাজ করতে পেরেছি।

তিনি আরো বলেন, এ এলাকার মানুষ অনেক ভালো। তারা আমাকে অনেক সমাদর করেছে। ইনশাল্লাহ, আমি আগামীতে এ ধরনের আরো সুন্দর মসজিদ নির্মাণ করবো।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫৬ পূর্বাহ্ণ | রবিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]