শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বহরে প্রথম বৈদ্যুতিক গাড়ি যুক্ত করল দুবাই পুলিশ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০১ অক্টোবর ২০২২ | প্রিন্ট

বহরে প্রথম বৈদ্যুতিক গাড়ি যুক্ত করল দুবাই পুলিশ

দুবাই পুলিশ তাদের বিলাসবহুল টহল গাড়ির বহরে একটি নতুন সুপারকার যুক্ত করেছে। এটি একটি সম্পূর্ণ বৈদ্যুতিক স্পোর্টস গাড়ি। বিশ্বের অন্যতম নিরাপদ পর্যটন গন্তব্য হিসেবে দুবাই শহরের অবস্থান বজায় রাখতে এবং আমিরাতের নিরাপত্তা ও সুরক্ষা দ্বিগুণ করতে পুলিশ বাহিনীর প্রচেষ্টার অংশ হিসেবে এ পদক্ষেপ নেওয়া হয়েছে। খবর খালিজ টাইমসের।

দুবাইয়ের অপরাধ তদন্ত বিষয়ক সহকারী কমান্ডার-ইন-চিফ বিশেষজ্ঞ মেজর জেনারেল আল মানসুরি বলেছেন, ‘বিলাসবহুল টহল গাড়ির বহরে সুপারকার যোগ করায় বুর্জ খলিফা, শেখ মোহাম্মদ বিন রশিদ বুলেভার্ড, জেবিআরসহ অন্যান্য পর্যটন স্থান জুড়ে দুবাই পুলিশ কর্মীদের দেওয়া নিরাপত্তা বাড়বে।’

 

জানা গেছে, নতুন যোগ হওয়া গাড়িটি ওয়ানরোড অটোমোটিভ কম্পানি নির্মিত হোংগি ই-এইচএস৯ সংস্করণের গাড়ি। এটি হোংগি ব্র্যান্ডের প্রথম সম্পূর্ণ স্পোর্টস গাড়ি যা পাঁচ সেকেন্ডে শূন্য থেকে ১০০ কিলোমিটার/ঘণ্টা গতি তুলতে পারে। গাড়িটির ব্যাটারি শতভাগ চার্জ করতে ছয় থেকে আট ঘণ্টা সময় প্রয়োজন হবে এবং একবার চার্জ দিলে প্রায় ৪৪০ কিলোমিটার পর্যন্ত চলবে।

আল মানসুরি বলেছেন, ‘দুবাই পুলিশ সব সময় বিভিন্ন পরিস্থিতি মোকাবেলায় তাদের গাড়ি বহরে সবচেয়ে দক্ষ, নমনীয় এবং সর্বশেষ সংস্করণের যানবাহন যুক্ত করার চেষ্টা করছে। বৈদ্যুতিক যানবাহন ট্রাফিক পুলিশের কর্মক্ষমতা বাড়াবে। এ ছাড়া রাস্তার নিরাপত্তা বজায় রাখতে দুবাই পুলিশের কৌশলগত অর্জনে সহায়তা করবে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১৯ অপরাহ্ণ | শনিবার, ০১ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(218 বার পঠিত)
(195 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]