বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুতিনের সঙ্গে আলোচনা অসম্ভব, ডিক্রি জারি জেলেনস্কির

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৫ অক্টোবর ২০২২ | প্রিন্ট

পুতিনের সঙ্গে আলোচনা অসম্ভব, ডিক্রি জারি জেলেনস্কির

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে তার কোনো আলোচনায় বসবে না মর্মে আইন জারি করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। মঙ্গলবার এ সংক্রান্ত একটি ডিক্রিতে স্বাক্ষর করেন জেলেনস্কি।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, শুক্রবার ইউক্রেনের চারটি অঞ্চলকে রাশিয়ার অংশ হিসেবে ঘোষণার পর সরাসরি পুতিনের সঙ্গে তার আলোচনা অসম্ভব বলা হয়। তবে রাশিয়ার সঙ্গে নিজে ছাড়া আলোচনার দরজা খোলা রেখেছেন জেলেনস্কি।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, মর্যাদা ও সততা কী জিনিস সেটি পুতিনের জানা নেই। যার ফলে আমরা রাশিয়ার সঙ্গে আলোচনার জন্য প্রস্তুত। কিন্তু সেটি রাশিয়ার আরেক প্রেসিডেন্টের সঙ্গে করবো।

এদিকে, রাশিয়া কর্তৃক দখলকৃত ভূখণ্ডে বিরাট সফলতা পেয়েছে ইউক্রেনের সেনারা। ভলোদিমির জেলেনস্কি বলেছেন, একাধিক এলাকায় নতুন বসতি মুক্ত করা হয়েছে। বিভিন্ন স্থানে তুমুল লড়াই চলছে।

খেরসনে রুশপন্থী নেতা ভ্লাদিমির সালদো জানান, ডুডচানি শহরের কাছে রাশিয়ার প্রতিরক্ষা ভেঙে গেছে। কিছু এলাকা দখলে নিয়েছে ইউক্রেনীয় বাহিনী।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১৪ পূর্বাহ্ণ | বুধবার, ০৫ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(229 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]