বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গোপসাগরে ট্রলারডুবি: ২১ জেলে জীবিত উদ্ধার

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৬ অক্টোবর ২০২২ | প্রিন্ট

বঙ্গোপসাগরে ট্রলারডুবি:  ২১ জেলে জীবিত উদ্ধার

বাগেরহাটের মোংলায় ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বঙ্গোপসাগরে ট্রলারডুবির ঘটনায় ২১ জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে এখনো নিখোঁজ রয়েছেন নয়ন নামে আরো এক জেলে।

মঙ্গলবার রাতে ওই ২১ জেলেকে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। নিখোঁজ নয়ন ভোলা জেলার মনপুরা এলাকার বাসিন্দা।

বুধবার বেলা ১১টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম মামুনুর রহমান।

তিনি বলেন, ১৮ সেপ্টেম্বর ভোলার মনপুরা থেকে মাছ ধরার উদ্দেশে ‘এফবি আশরাফুল ইসলাম’ নামে একটি ইঞ্জিনচালিত ট্রলারে বঙ্গোপসাগরে রওনা দেয় ২২ জেলে। ৫ অক্টোবর বঙ্গোপসাগরের কুতুবদিয়ায় পৌঁছলে ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে যায়। পরে ট্রলারটি ভাসতে ভাসতে মোংলা ফেয়ারওয়ে বয়া এলাকায় পৌঁছায়।

তিনি আরো বলেন, গত সোমবার ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তাণ্ডবে ট্রলারটি ডুবে যায়। পরে মোংলা বন্দর কর্তৃপক্ষের সহায়তায় মার্চেন্ট শিপ এমভি ভেগা স্টেটিন্ডের মাধ্যমে ২১ জেলেকে জীবিত উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জেলেদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে নিখোঁজ নয়নকে উদ্ধারে কাজ করছে কোস্টগার্ডের অনুসন্ধান ও উদ্ধারকারী দল।

Facebook Comments Box
advertisement

Posted ৭:২৬ পূর্বাহ্ণ | বুধবার, ২৬ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]