শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কিয়েভসহ ইউক্রেনের বড় শহরে ক্ষেপণাস্ত্র হামলা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৭ নভেম্বর ২০২২ | প্রিন্ট

কিয়েভসহ ইউক্রেনের বড় শহরে ক্ষেপণাস্ত্র হামলা

ইউক্রেনের রাজধানী কিয়েভসহ দেশটির বড় শহরগুলোতে রুশ ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে বলে দাবি করা হচ্ছে। এতে এসব স্থানে পানি ও বিদ্যুৎ সংকট দেখা দিয়েছে বলে জানিয়েছেন ইউক্রেনের সরকারি কর্মকর্তারা।

কিয়েভে অন্তত দু’টি বিস্ফোরণের খবর পাওয়া গেছে। সোমবার মধ্য ভিন্নিতসিয়া অঞ্চলের পাশাপাশি দেশটির দক্ষিণ-পূর্বে দিনিপ্রোপেত্রোভস্ক,  জাপোরিঝিয়া এবং পশ্চিম ইউক্রেনের লভিভে ক্ষেপণাস্ত্র হামলার খবর পাওয়া গেছে।

 

স্থানীয় একজন বিবিসিকে জানান, তাঁর এলাকায় এখন বিদ্যুৎ নেই। স্থানীয় কর্তৃপক্ষের দাবি, উত্তর-পূর্বের শহর খারকিভে গুরুত্বপূর্ণ স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে।

ইউক্রেনের বিমান বাহিনীর মুখপাত্র ইউরি ইহানাত ইউক্রেনীয় টিভিকে বলেন, রাশিয়া তাদের কৌশলগত বোমারু বিমান ব্যবহার করে এ আক্রমণ করেছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভােলোদিমির জেলেনস্কির কার্যালয়ের প্রধান আন্দ্রেই ইয়ার্কমাক বলেন, রাশিয়ানরা বেসামরিক লক্ষ্যবস্তুর বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে।

 

এর আগে শনিবার ইউক্রেনের বিরুদ্ধে ক্রিমিয়ায় কৃষ্ণসাগর নৌবহরের ওপর ড্রোন আক্রমণের অভিযোগ তোলে রাশিয়া। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দাবি, শনিবার ভােররাতে ড্রোন হামলায় সেভাস্তোপোল শহরে একটি যুদ্ধজাহাজ ক্ষতিগ্রস্ত হয়।

এছাড়া, ব্রিটিশ বিশেষজ্ঞদের বিরুদ্ধে ইউক্রেনীয় সৈন্যদের প্রশিক্ষণ দেওয়ার অভিযোগও করেছে তারা। তবে এসব দাবির পক্ষে কোনো প্রমাণ দেখায়নি মস্কো। ইউক্রেন এ বিষয়ে কোনো মন্তব্য করেনি। অন্যদিকে, যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, রাশিয়ার এসব দাবি ভিত্তিহীন।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৪৬ পূর্বাহ্ণ | সোমবার, ০৭ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(218 বার পঠিত)
(195 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]