শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেঘনায় অবৈধ জাল ও দুই ট্রলারসহ ৩৬ জেলে আটক

রফিক সাদী,।।   |   সোমবার, ০৭ নভেম্বর ২০২২ | প্রিন্ট

মেঘনায় অবৈধ জাল ও দুই ট্রলারসহ ৩৬ জেলে আটক

ভোলার মেঘনা থেকে অবৈধ জাল ও দুই ট্রলারসহ ৩৬ জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। রোববার (০৬ নভেম্বর) দুপুরে বোরহানউদ্দিন উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে জালসহ জেলেদের আটক করা হয়।

কোস্টগার্ড ও পুলিশের সহায়তায় মৎস্য বিভাগ মেঘনা নদীতে জাটকা সংরক্ষণ অভিযান পরিচালনা করে। এ সময় বোরহানউদ্দিন উপজেলার মেঘনা নদী থেকে ১০ লাখ টাকা মূল্যের অবৈধ পাইজাল ও দুটি ট্রলারসহ ৩৬ জেলেকে আটক করা হয়েছে।

পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জসিম উদ্দিনের ভ্রাম্যমাণ আদালত আটক প্রত্যেক জেলেকে এক হাজার টাকা করে ৩৬ হাজার টাকা জরিমানা করে। এ সময় জব্দ করা ট্রলারটি নিলামে বিক্রি করা হয়েছে। এ ছাড়াও জব্দ করা জাল ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতিতে পুড়িয়ে ধ্বংস করা হয়।

অভিযানে জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ, সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা জামাল হোসাইন, ও দৌলতখান উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাহফুজ হাসনাই উপস্থিত ছিলেন।

অভিযানের বিষয়ে জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ বলেন, এসব পাইজালে ছোট-বড় সব ধরনের মাছ আটকা পড়ে। বিশেষ করে জাটকাসহ (ছোট ইলিশ) সব প্রজাতির মাছের পোনা আটকা পড়ে মারা যায়। প্রতিটি জালের দৈর্ঘ্য ২৯ থেকে ৩০ হাজার মিটার ও প্রস্থ ১৫ থেকে ২০ ফুট। নিষিদ্ধ এসব জাল মৎস্য সম্পদের ব্যাপক ক্ষতি করে। মৎস্য সম্পদ রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৫৯ পূর্বাহ্ণ | সোমবার, ০৭ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]