শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিজের মাথায় গুলি করে মার্কিন ধনকুবেরের আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

মার্কিন ধনকুবের টমাস লি আত্মহত্যা করেছেন।

গত বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) নিজের ম্যানহাটনের অফিসে তিনি আত্মহত্যা করেন।

টমাস লি বেসরকারি ইকুইটি বিনিয়োগ ও লেভারেজড বাইআউটের অগ্রদূত হিসেবে বিবেচিত হন। বৃহস্পতিবার সকালে জরুরি সেবা নম্বরে ফোনকল পেয়ে তার বিনিয়োগ প্রতিষ্ঠানের সদর দপ্তরে যায় পুলিশ। তারা তার গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে।

খবরে বলা হয়, অফিস কর্মীরা জানান, বৃহস্পতিবার স্বাভাবিক অবস্থায় অফিসে যান লি। তার ব্যবহার বা কথাবার্তায় কোনো অস্বাভাবিকতা ছিল না। বেলা ১১টায় নিজের চেম্বারে ঢুকে দরজা বন্ধ করে দেন লি। পরে গুলির শব্দ শুনে আতঙ্কিত হয়ে কর্মীরা পুলিশে খবর দেন।

অফিস কর্মীরা প্রথমে ভেবেছিলেন, অফিসে কোনো দুষ্কৃতকারী ঢুকে গুলি চালিয়েছে। আতঙ্কে তারা অফিস ছেড়ে রাস্তায় নেমে পড়েন। পরে পুলিশ এসে গোটা অফিস ঘিরে ফেলে। সম্ভাব্য হামলাকারীকে মাইকিং করে আত্মসমর্পণের নির্দেশ দেয়। পরে দরজা ভেঙে লি-র কক্ষে ঢুকে তার মরদেহ উদ্ধার করা হয়।

সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্ট জানায়, ৭৮ বছর বয়সী টমাস লি নিজ মাথায় একটি গুলি করেছেন। এ গুলিতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

টমাস লির মৃত্যুর বিষয়ে তার পারিবারিক বন্ধু ও মুখপাত্র মাইকেল সিট্রিক একটি বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, টমাস লির মৃত্যুতে তার পরিবার অত্যন্ত শোকাহত। বিশ্ব তাকে বেসরকারি ইকুইটি ব্যবসার অগ্রদূতদের একজন হিসেবে, একজন সফল ব্যবসায়ী হিসেবে জানত। কিন্তু পরিবার তাকে একজন নিবেদিতপ্রাণ স্বামী, বাবা, দাদা, ভাই, বন্ধু, পরোপকারী ব্যক্তি হিসেবে জানত। তিনি সব সময় অন্যের প্রয়োজনকে অগ্রাধিকার দিতেন।

লি ইকুইটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ছিলেন টমাস লি। তিনি ২০০৬ সালে প্রতিষ্ঠানটি গড়েন। ১৯৭৪ সালে প্রতিষ্ঠিত টমাস এইচ লি পার্টনার্সের চেয়ারম্যান ও সিইও ছিলেন তিনি।

লিংকন সেন্টার, মিউজিয়াম অব মডার্ন আর্ট, হার্ভার্ড ইউনিভার্সিটিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের বোর্ডের ট্রাস্টি ছিলেন টমাস লি।

গত ৪৬ বছরে টমাস লি বিভিন্ন খাতে বিপুল অর্থ বিনিয়োগ করেছেন। প্রসিদ্ধ ফোর্বস সাময়িকীর হিসাব অনুযায়ী, মৃত্যুকালে টমাস লির সম্পদের মূল্য ছিল ২ বিলিয়ন মার্কিন ডলার।

Facebook Comments Box
advertisement

Posted ৬:১৯ পূর্বাহ্ণ | রবিবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(218 বার পঠিত)
(195 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]