শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যেকোনো সময় গ্রেফতার হতে পারেন ট্রাম্প

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ৩১ মার্চ ২০২৩ | প্রিন্ট

পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলকে অবৈধ সম্পর্ক গোপন রাখার জন্যে বিপুল পরিমাণ অর্থ প্রদানের দায়ে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হওয়ায় রায় দিয়েছে নিউইয়র্কের আদালত। এর ফলে যেকোনো মুহূর্তে গ্রেফতারহতে পারেন তিনি।
বৃহস্পতিবার (৩০ মার্চ) নিউইয়র্কের গ্র্যান্ড জুরি ট্রাম্পকে অভিযুক্ত করেন। আমেরিকার ইতিহাসে প্রথম কোনো মার্কিন প্রেসিডেন্ট ফৌজদারি মামলায় বিচারের সম্মুখীন হলেন। ২০১৬ সালে নির্বাচনের আগে অবৈধ সম্পর্ক লুকিয়ে রাখতে অনৈতিক এ কাজ করেছিলেন বলে অভিযোগ ছিল ট্রাম্পের বিরুদ্ধে।

গুরুতর এ অভিযোগ করেন পর্ন তারকা স্টরমি ড্যানিয়েল। পরে এ বিষয়ে নিউইয়র্কের আদালতের ট্রাম্পের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। দীর্ঘ তদন্তের পর বৃহস্পতিবার এ বিষয়ে ট্রাম্পকে অভিযুক্ত করেন নিউইয়র্কের গ্র্যান্ড জুরি। তবে ঠিক কী অভিযোগ আনা হয়েছে, তা এখনো প্রকাশ করা হয়নি।

আদালতের অভিযুক্ত হওয়ায় যেকোনো মুহূর্তে গ্রেপ্তার হতে পারেন সাবেক এ মার্কিন প্রেসিডেন্ট। তবে আগামী সপ্তাহে ট্রাম্প আদালতে আত্মসমর্পণ করতে পারে বলে জানিয়েছেন তার আইনজীবী।

মামলার বাদি স্টর্মি ড্যানিয়েল জানান, সম্পর্ক নিয়ে মুখ না খোলার জন্য ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোহেন এক লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন তাকে। এদিকে এ সম্পর্কের কথা বারবার অস্বীকার করে আসছেন ট্রাম্প। তার দাবি, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়ে মামলা করা হয়েছে তার বিরুদ্ধে।

ট্রাম্পের আইনজীবী সুসান নিচেলিস এবং জোফেস ট্যাকোপিনা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তারা পূর্ণশক্তিতে এই মামলা লড়বেন। তবে ট্রাম্প এই বিষয়ে কী ভাবছেন, অপরাধ আদৌ স্বীকার করবেন কিনা, তা এখন পর্যন্ত জানা যায়নি।

তবে ট্রাম্প নিজেকে সম্পূর্ণ নির্দোষ দাবি করে এক বিবৃতিতে বলেছেন, এটি ইতিহাসের সর্বোচ্চ পর্যায়ে রাজনৈতিক নিপীড়ন এবং নির্বাচনী হস্তক্ষেপ। তার দাবি, এর আগে কখনো এই পর্যায়ে রাজনৈতিক নিপীড়ন হয়নি এবং নির্বাচনী কাজে হস্তক্ষেপ ঘটেনি। যদিও ট্রাম্প তার সপক্ষে এখনো কোনো প্রমাণ বা যুক্তি কখনোই দেননি।

সূত্র: সিএনএন

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩২ পূর্বাহ্ণ | শুক্রবার, ৩১ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(218 বার পঠিত)
(196 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]