শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আদালতের রায়কে চ্যালেঞ্জ করবেন রাহুল গান্ধী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০২ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

আদালতের রায়কে চ্যালেঞ্জ করবেন রাহুল গান্ধী

মোদি পদবি নিয়ে আপত্তিকর মন্তব্য করায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীর কারাদণ্ডাদেশের বিরুদ্ধে চ্যালেঞ্জ করে আদালতে যাবে কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

মোদি পদবি নিয়ে আপত্তিকর মন্তব্য করায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে দোষী সাব্যস্ত করে দুই বছরের কারাদণ্ডের রায় দিয়েছে গুজরাতের সুরাতের একটি আদালত। এবার সেই রায়কে চ্যালেঞ্জ করে আদালতেরই দ্বারস্থ হতে চলেছেন রাহুল।

সূত্রের মাধ্যমে জানা যায়, ২০১৯-এর মোদি পদবি মামলার রায় এবং সাজাকে চ্যালেঞ্জ করে সুরাতের দায়রা আদালতে আবেদন করতে চলেছেন সংসদ সদস্য পদ খারিজ হওয়া এই কংগ্রেস নেতা। তবে রাহুল বা কংগ্রেস কোনো সূত্র থেকেই এই খবরের সত্যতা এখনো আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি।

২০১৯-এর লোকসভা ভোটের প্রচার করতে নেমে কর্নাটকের একটি জনসভায় মোদি পদবি নিয়ে রাহুল বলেছিলেন, ‘‘সব চোরেদের পদবি মোদিই কী করে হয়!’’ রাহুলের এই মন্তব্যে সমগ্র মোদি সম্প্রদায়ের মানুষের অবমাননা হয়েছে বলে দাবি করে গুজরাতের সুরাতের একটি আদালতে কংগ্রেস নেতার বিরুদ্ধে মানহানির মামলা করেন।

ওই রাজ্যেরই এক বিজেপি বিধায়ক পূর্ণেশ মোদি। সেই মানহানি মামলায় রাহুলকে দোষী সাব্যস্ত করে সুরাতের একটি ম্যাজিস্ট্রেট পর্যায়ের আদালত। তাকে দুই বছরের কারাদণ্ডের সাজা দিয়েছে।

যদিও, উচ্চ আদালতে আবেদনের জন্য রাহুলকে ৩০ দিন সময় দিয়েছে। সেই সময়সীমার মধ্যেই রাহুল সুরাতের দায়রা আদালতে সাজা মওকুফের আবেদন জানাতে চলেছেন বলে জানা যায়।

আশা করা যায়, সোমবার দায়রা আদালতে আবেদনপত্র জমা দিবে রাহুল গান্ধী। রাহুল সুরাতের ম্যাজিস্ট্রেট আদালতের রায় এবং সাজা স্থগিত করার জন্য আদালতে এই আবেদনপত্র জমা দিবেন।

Facebook Comments Box
advertisement

Posted ৭:২৩ পূর্বাহ্ণ | রবিবার, ০২ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(221 বার পঠিত)
(201 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]