বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কেন ভারতকে অহংকারী বললেন ইমরান খান

নিজস্ব প্রতিবেদক:   |   রবিবার, ০২ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

কেন ভারতকে অহংকারী বললেন ইমরান খান

বেজে গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দামামা। বিশ্বের সেরা সেরা ক্রিকেটাররা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করছেন। তবে নেই কোনো পাকিস্তানি খেলোয়াড়। এ ইস্যু তুলে ধরে ভারতকে অহংকারী অ্যাখ্যা দিলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও ক্রিকেটার ইমরান খান।

টাইমস রেডিওকে এক সাক্ষাৎকারে ইমরান বলেছেন, ‘ক্রিকেট বিশ্বে পরাশক্তি হিসেবে ভারত এখন যেভাবে আচরণ করে, তাতে মনে হয় তাদের মধ্যে অনেক দাম্ভিকতা রয়েছে। টাকা আছে বলে তারা অহংকারীর মতো আচরণ করছে। অন্য যে কোনো দেশের তুলনায় ভারতের সম্পদ অনেক বেশি। আমি মনে করি, তারা এখন একটি সুপার পাওয়ারের মতো আচরণ করছে। কারা তাদের বিরুদ্ধে খেলবে এবং কারা খেলবে না সেটা নিজেরা নির্দেশ করে।’

দুদেশের মধ্যে যে সম্পর্ক বিরাজমান, সেটাকে দুর্ভাগ্যজনক বলছেন ইমরান। তিনি বলেন, ‘পাকিস্তান ও ভারতের মধ্যে খারাপ সম্পর্ক বিদ্যামান, এটা একই সঙ্গে দুঃখজনক ও দুর্ভাগ্যজনক। ভারত যদি পাকিস্তানি খেলোয়াড়দের আইপিএলে খেলার অনুমতি না দেয়, তবে পাকিস্তানের তা নিয়ে চিন্তা করা উচিত হবে না। কারণ আমাদের কাছে প্রতিভাবান তরুণ ক্রিকেটার রয়েছে।’

রাজনৈতিক বৈরিতার কারণে পাকিস্তানি খেলোয়াড়দের জন্য আইপিএলের দরজা বন্ধ। তবে টুর্নামেন্টের শুরুর দিকে শহীদ আফ্রিদি, শোয়েব আখতার, শোয়েব মালিক, সোহেল তানভির, মোহাম্মদ হাফিজ, সালমান বাট, মোহাম্মদ আসিফ, মিসবাহ উল হক, কামরান আকমল, ইউনিস খান ও উমর গুলরা ভারতের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগটিতে খেলার সুযোগ পেয়েছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫২ পূর্বাহ্ণ | রবিবার, ০২ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(221 বার পঠিত)
(201 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]