বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগামিতে ‘সবচেয়ে খারাপ পরিস্থিতি’ দেখবে ইউরোপ: জার্মান প্রতিরক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৩ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

আগামিতে ‘সবচেয়ে খারাপ পরিস্থিতি’ দেখবে ইউরোপ: জার্মান প্রতিরক্ষামন্ত্রী

জার্মান প্রতিরক্ষামন্ত্রী বরিস পিস্টোরিয়াস বলেছেন, ২০২৪ সালে মার্কিন নির্বাচনের পর ওয়াশিংটন ইউরোপ ও ইউক্রেন থেকে সরে যাবে। ফলে সেসব দেশে তখন ‘সবচেয়ে খারাপ পরিস্থিতি’ দেখা দেবে।

তিনি বলেন, ভবিষ্যতে ইন্দো-প্যাসিফিক অঞ্চলের ওপর নজর রাখবে যুক্তরাষ্ট্র। তখন ইউরোপের প্রতিরক্ষার বিষয়ে যুক্তরাষ্ট্রের সমর্থন কমবে। আর তা পূরণ করতে ইউরোপকে আরও বেশি পদক্ষেপ নিতে হবে।

এদিকে, জার্মানির পাবলিক সার্ভিস কর্মীদের বেতন-বৃদ্ধির দাবিতে শ্রমিক সংগঠনগুলি কর্মদাতাদের সঙ্গে রফায় আসতে পারেনি৷ তৃতীয় দফার আলোচনাও ব্যর্থ হওয়ায় দেশজুড়ে বড় আকারের ধর্মঘটের আশঙ্কা বাড়ছে৷

বেতন-বৃদ্ধির জন্য চাপ বাড়াতে শ্রমিক সংগঠনগুলি বিভিন্ন ক্ষেত্রে ‘সতর্কতামূলক’ ধর্মঘট ডেকে বার বার জার্মানির জনজীবন স্তব্ধ করে দিচ্ছে৷ গত সোমবার দেশজুড়ে পরিবহণ ধর্মঘট সেই সংগ্রামের সবচেয়ে জোরালো দৃষ্টান্ত ছিল৷ কিন্তু তা সত্ত্বেও কর্মদাতাদের সঙ্গে দরকষাকষি করে কোনো ঐকমত্যে পৌঁছানো সম্ভব হচ্ছে না৷ সূত্র: আরটি।

Facebook Comments Box
advertisement

Posted ৬:২০ পূর্বাহ্ণ | সোমবার, ০৩ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(221 বার পঠিত)
(201 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]