মঙ্গলবার ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাসিক নির্বাচনে আ.লীগের প্রার্থী হচ্ছেন লিটন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১০ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

রাসিক নির্বাচনে আ.লীগের প্রার্থী হচ্ছেন লিটন

আসন্ন রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে যাচ্ছেন দলটির সভাপতি মন্ডলীর সদস্য ও বর্তমান রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

খায়রুজ্জামান লিটন জানিয়েছেন, দলীয় প্রধান আসন্ন সিটি নির্বাচনে আবারও তাকে প্রস্তুতি নেয়ার ইঙ্গিত দিয়েছেন। আর দলীয় প্রধান সাধারণত নির্বাচনের আগে এভাবেই ইঙ্গিত দিয়ে থাকেন। তিনি (দলীয় প্রধান) সরাসরি কিছু বলেন না। সর্বোচ্চ নির্ধারণী বোর্ডেই তা চূড়ান্ত হয় বলেও উল্লেখ করেন এই আওয়ামী লীগের নেতা।

সেদিক থেকে বলা যায়, বর্তমান সিটি মেয়রই পুণরায় আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন। বিষয়টি মোটামুটি চূড়ান্ত বলেই রোববার সন্ধ্যায় ডেইলি বাংলাদেশকে জানিয়েছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

তিনি বলেন, ‘আপাতত রাজশাহী সিটিতে মেয়র খায়রুজ্জামান লিটনের বিকল্প নেই। আমার জানা মতে, দলীয় প্রধান তার (লিটন) প্রার্থিতা চূড়ান্ত করেছেন। তাকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিতে বলেছেন।’

তিনি আরো বলেন, ‘যেহেতু দলীয় প্রধান তার (লিটন) কথা বলেই দিয়েছেন সে ক্ষেত্রে আর কারও দলীয় মনোনয়নপত্র সংগ্রহের সম্ভাবনা নেই।’

এদিকে গত সিটি করপোরেশন নির্বাচনে খায়রুজ্জামান লিটনের কাছে পরাজিত হন বিএনপির হেবিওয়েট নেতা মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে এবার বিএনপির কে প্রার্থী হচ্ছেন জানতে চাওয়া হয় হয় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনুর কাছে। তিনি সাফ জানিয়ে দেন সিটি নির্বাচন কেন, এই সরকারের অধীনে আর কোনো নির্বাচনেই বিএনপি অংশ নেবে না। তাই এই নির্বাচনে প্রার্থী দেওয়ার কোনো প্রশ্নই ওঠে না।

এর আগে গত ৩ এপ্রিল দেশের ৫ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৫ মে গাজীপুর, ১২ জুন খুলনা ও বরিশাল এবং ২১ জুন রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে এরই মধ্যে দলীয় মনোনয়নপত্র বিক্রি শুরুও করেছে আওয়ামী লীগ।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৯ পূর্বাহ্ণ | সোমবার, ১০ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]