সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চাঁদপুরে ভয়াবহ অগ্নিকাণ্ড, ১২ দোকান পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৬ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

চাঁদপুরে ভয়াবহ অগ্নিকাণ্ড, ১২ দোকান পুড়ে ছাই

চাঁদপুরের ফরিদগঞ্জের বাঘড়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এ ঘটনায় পাঁচটি কাপড়ের দোকানসহ ১২টি দোকান পুড়ে গেছে। শনিবার দুপুর দেড়টায় বাজারের মিজানের তুলার দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে বলে জানান স্থানীয় ব্যবসায়ীরা।

এদিকে প্রখর রোদ ও তাপে আগুন দ্রুত চারদিকে ছড়িয়ে পড়লে পার্শ্ববর্তী আরো ১২ দোকান পুড়ে যায়। এ ঘটনায় ব্যবসায়ীদের অন্তত ৩ কোটি টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন তারা।

অগ্নিকাণ্ডের পর ব্যবসায়ীরা ফায়ার সার্ভিস স্টেশনে খবর দিলে চাঁদপুর ও ফরিদগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের চারটি ইউনিট প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী কালু পাটোয়ারী, মতিন পাটোয়ারী, সজীবসহ বেশ কয়েকজন জানান, আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠানে বিপুল পরিমাণ মালামাল মজুত করেন ব্যবসায়ীরা। ঈদকে সামনে রেখে অনেক ব্যবসায়ী ২০, ২৫ থেকে ৩০ লাখ টাকার পর্যন্ত মালামাল ঢাকা থেকে নিয়ে গেছেন। আগুনে তাদের সব মালামাল পুড়ে গেছে এবং অগ্নিকাণ্ডে সব মিলিয়ে প্রায় তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের। এ সময় অনেক ব্যবসায়ীকে আহাজারি করতে দেখা গেছে।

চাঁদপুর ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার রবিউল আল আমিন জানান, ফায়ার সার্ভিসের তৎপরতায় ভয়াবহ অগ্নিকাণ্ড থেকে এ যাত্রায় রক্ষা পেলেন স্থানীয় বাজারের প্রায় দুই শতাধিক ব্যবসায়ী। চাঁদপুর ও ফায়ার সার্ভিস ফরিদগঞ্জ ফায়ার সার্ভিসের চারটি ইউনিট চেষ্টা চালিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ফায়ার সার্ভিস পৌঁছার পর আর কোনো দোকানে আগুন ছড়িয়ে পড়েনি। এতে বাজারের অন্যান্য প্রায় দুই শতাধিক দোকান রক্ষা পায়।

তিনি আরো জানান, আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে ফায়ার সার্ভিসের কয়েকজন সদস্য সামান্য আহত হয়েছেন। তবে অগ্নিকাণ্ডে কোনো ব্যবসায়ী বা ফায়ার সার্ভিসের কোনো সদস্য গুরুতর আহত হননি। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। পরবর্তীতে তদন্ত সাপেক্ষে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

Facebook Comments Box
advertisement

Posted ২:০০ পূর্বাহ্ণ | রবিবার, ১৬ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]