সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৪২ ব্যবসায়ীকে অনুদান দিল এমসিসিআই

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২০ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

১৪২ ব্যবসায়ীকে অনুদান দিল এমসিসিআই

সম্প্রতি বঙ্গবাজার মার্কেটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ১৪২ জন ব্যবসায়ীকে আর্থিক অনুদান দিয়েছে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এমসিসিআই)। প্রত্যেককে ১ লাখ টাকার চেক দেওয়া হয়েছে। গতকাল বুধবার রাজধানীর মতিঝিলে চেম্বার ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে তাঁদের হাতে অনুদানের চেক তুলে দেওয়া হয়।

এমসিসিআইর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৪ এপ্রিল অগ্নিকাণ্ডে পাঁচ হাজারেরও বেশি দোকান পুড়ে যায়, যার ফলে দেড় হাজার কোটি টাকার বেশি ক্ষতি হয়। বর্তমানে অনেক ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী এবং তাঁদের পরিবার জীবিকা পুনরুদ্ধারের জন্য সংগ্রাম করছে। এ অনুদানের মাধ্যমে এমসিসিআইর সদস্যরা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সমর্থনে এগিয়ে এল। এমসিসিআইর পক্ষে সব ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীকে সহায়তা দেওয়া অত্যন্ত দুরূহ। তবে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মধ্য থেকে মোট ১৪২ জন সদস্যের প্রত্যেককে ১ লাখ টাকার নগদ চেক অনুদান হিসেবে দেওয়া হয়েছে, যাতে এই ঈদের আগে তাঁরা কিছুটা ঘুরে দাঁড়াতে পারেন।

অনুষ্ঠানে এমসিসিআইর সভাপতি মো. সাইফুল ইসলাম ক্ষতিগ্রস্ত দোকানিদের উদ্দেশে বলেন, ‘ব্যবসায়ীদের সংগঠন হিসেবে আমরা আপনাদের পাশে আছি। আপনাদের আগের অবস্থায় ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য সামর্থ্য অনুযায়ী কাজ করতে আমরা চেষ্টা করব।’

অনুষ্ঠানে এমসিসিআইর এমন উদ্যোগকে স্বাগত জানান বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন। এ সময় তিনি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সহায়তা করার জন্য অন্যদের প্রতি আহ্বান জানান।

অনুদান পাওয়া ব্যবসায়ীরা তাঁদের সহায়তার জন্য এমসিসিআইর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। ক্ষতিগ্রস্ত ১৪২ জন ব্যবসায়ীকে চিহ্নিত করার জন্য সোসাইটি ফর ন্যাশনাল চ্যারিটি নামে একটি বেসরকারি স্বতন্ত্র দাতব্য সংস্থার সহায়তা নেওয়া হয়। সংস্থাটি সরেজমিনে পরিদর্শন করে এ তালিকা করে। অনুষ্ঠানে এমসিসিআইর জ্যেষ্ঠ সহসভাপতি কামরান টি. রহমান সমাপনী বক্তব্য রাখেন।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২০ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]