বুধবার ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হার্ট অ্যাটাক থেকে জীবন বাঁচিয়ে পুরস্কৃত হল কুকুর!

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১১ মে ২০২৩ | প্রিন্ট

হার্ট অ্যাটাক থেকে জীবন বাঁচিয়ে পুরস্কৃত হল কুকুর!

জাপানের চিবা শহরের ক্লাবে এক ব্যক্তি হঠাৎ হার্ট অ্যাটাক করার পর একটানা ঘেউ ঘেউ করে অন্যদের জড়ো করে ওই ব্যক্তির জীবন বাচিয়েছে জাপানের একটি কুকুর। ‘হিরো’ বনে যাওয়া কুকুরটি তার কাজের জন্য পেয়েছে প্রশংসাপত্রও।

সংবাদমাধ্যম সিএনএন-এর প্রতিবেদনে জানানো হয়, ৫ বছর বয়সী মোংরেল প্রজাতির কুকুরটির নাম কৌমে। গত মাসে একটি অনুষ্ঠানে স্থানীয় দমকল কর্মকর্তারা কৌমেকে প্রশংসাপত্রটি দিয়েছে।

গত ২৫ ফেব্রুয়ারি চিবা শহরের ওয়াকাবা-কু-তে ঘোড়ায় চড়ার একটি ক্লাবে ঘটনাটি ঘটেছিল এবং কৌমে সঠিক সময়ে ঘেউ ঘেউ করে বাকিদের জড়ো করতে সক্ষম হয়েছিল। কয়েকজন সেখানে এসে ওই লোকটির অবস্থা দেখে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করে। তারা অ্যাম্বুলেন্স এবং প্যারামেডিককে ডাক দেয় যা লোকটির জীবন রক্ষা করতে সহায়তা করে।

ক্লাবের মতে, ওই লোকটির বয়স প্রায় পঞ্চাশ।

২৩ বছর বয়সী রাইডিং প্রশিক্ষক ইউনা মারুও বলেন, কৌমে সাধারণত শান্ত থাকে এবং শুধুমাত্র বিরল পরিস্থিতিতে ঘেউ ঘেউ করে। যখন কোনো জরুরী অবস্থা দেখা দেয়, তখন কৌমে ঘেউ ঘেউ করে।

দমকল বিভাগ কৌমের কাজের জন্য প্রশংসা করেছে।একজন কর্মকর্তা বলেন, সাহায্যের জন্য কৌমের পদক্ষেপ এবং কর্মীদের প্রতিক্রিয়া একদম সঠিক ছিল।

Facebook Comments Box
advertisement

Posted ১:৪৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১১ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(221 বার পঠিত)
(201 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]