শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মহারাষ্ট্রে ‘কেরালা স্টোরি’ নিয়ে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার শতাধিক

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৬ মে ২০২৩ | প্রিন্ট

মহারাষ্ট্রে ‘কেরালা স্টোরি’ নিয়ে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার শতাধিক

ভারতের মহারাষ্ট্রে ‘দ্য কেরালা স্টোরি’ সিনেমা নিয়ে সংঘর্ষে একজন নিহত ও আটজন আহত হওয়ার ঘটনায় শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, চলচ্চিত্র ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টকে কেন্দ্র করে আকোলা শহরে শনিবার সংঘর্ষ হয়। আহতদের মধ্যে এক নারী কনস্টেবলও রয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে কর্তৃপক্ষ ওই শহরে ইন্টারনেট সেবা বন্ধ ও কারফিউ জারি করেছে। শনিবার ও রোববার ধরে চলা এ সংঘর্ষের ঘটনায় শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, আকোলার একটি পুলিশ স্টেশনের বাইরে কিছু লোক জড়ো হয়ে ‘কেরালা স্টোরি’ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া একটি পোস্টের প্রতিবাদ জানাতে শুরু করে। এ সময় প্রতিপক্ষের সঙ্গে তাদের সংঘর্ষ শুরু হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, ওই পোস্টে শহরের দুই বাসিন্দার কথোপকথনের স্ক্রিনশট ছিল। তাদের একজন ওই স্ক্রিনশট ইনস্টাগ্রামে শেয়ার করেন।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে এক পুলিশ কর্মকর্তা জানান, ওই কথোপকথনের কিছু বক্তব্য অন্য ব্যক্তির ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে’। এর বেশি কিছু বলেননি ওই পুলিশ কর্মকর্তা।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের কার্যালয় এ ঘটনায় সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। পাশাপাশি সহিংসায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য রাজ্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

গত সপ্তাহে সিনেমা হলে মুক্তি পাওয়া ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে কয়েক মাস আগে বিতর্ক তৈরি হয়। সিনেমাটিতে ভারতের কেরালা রাজ্য থেকে জঙ্গিগোষ্ঠী আইএসে যোগ দেওয়া তিন নারীর কাহিনি প্রদর্শিত হয়েছে।

ভারতের বিরোধী রাজনীতিবিদরা চলচ্চিত্রটির সমালোচনা করেছেন। তারা এটিকে ‘প্রোপাগান্ডা’ বলে অভিহিত করেছেন। তবে ছবির নির্মাতারা বলছেন, কয়েক বছরের গবেষণা ও সত্য ঘটনার ওপর ভিত্তি করে চলচ্চিত্রটি তৈরি করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:২২ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৬ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(218 বার পঠিত)
(195 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]