বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউক্রেন পাল্টা আক্রমণ শুরু করেছে: পুতিন

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১০ জুন ২০২৩ | প্রিন্ট

ইউক্রেন পাল্টা আক্রমণ শুরু করেছে: পুতিন

ইউক্রেন অবশেষে দীর্ঘ অপেক্ষিত পাল্টা আক্রমণ শুরু করেছে বলে জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি বলেছেন, কোনোভাবেই কিয়েভকে তার লক্ষ্য অর্জন করতে দেবে না রাশিয়া।

শুক্রবার (৯ জুন) এক ভিডিও সাক্ষাৎকারে পুতিন বলেছেন, ‌‘আমরা নির্দিষ্ট করেই বলতে চাই ইউক্রেনের অভিযান শুরু হয়েছে। কিন্তু উক্রেনের সেনারা কোনো অঞ্চলেই তাদের লক্ষ্যে পৌঁছাতে পারবে না।’

ইউক্রেন কয়েক মাস ধরে বলছে, তারা তাদের অঞ্চল থেকে রাশিয়ান সেনাদের প্রত্যাহার করার জন্য একটি পাল্টা আক্রমণের প্রস্তুতি নিচ্ছে। তবে আক্রমণ শুরুর বিষয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে না বলেও জানিয়েছে তারা।

পুতিন বলেছেন, গত পাঁচ দিন ধরে লড়াই চলছে। গতকাল এবং তার আগের দিন তীব্র লড়াই হয়েছে।

এতে ইউক্রেনীয় বাহিনীর ‘উল্লেখযোগ্য ক্ষতি’ হয়েছে বলে উল্লেখ করেছেন তিনি। তবে তিনি বলেছেন, ‘কিয়েভ শাসনের আক্রমণাত্মক সম্ভাবনা এখনো রয়ে গেছে।’

এদিকে বেশ কয়েক দিন ধরে রুশ সেনাবাহিনী বলছে, তারা ইউক্রেনের দক্ষিণে আক্রমণ প্রতিহত করেছে, যা কিয়েভের আক্রমণের প্রথম পর্ব হবে। কিয়েভ অবশ্য বলেছে, যুদ্ধের মূল কেন্দ্রটি এখনো ইউক্রেনের পূর্বাঞ্চলে।

যদিও দক্ষিণাঞ্চলের পরিস্থিতি সম্পর্কে তারা কিছু বিবরণ দিয়েছে।

সূত্র: এএফপি

Facebook Comments Box
advertisement

Posted ১:৫৮ পূর্বাহ্ণ | শনিবার, ১০ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(229 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]