বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পার্লামেন্টে যৌন হেনস্থার বিষয়ে যে কথা বললেন নারী এমপি

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৬ জুন ২০২৩ | প্রিন্ট

পার্লামেন্টে যৌন হেনস্থার বিষয়ে যে কথা বললেন নারী এমপি

পার্লামেন্ট ভবনেই কীভাবে এক ক্ষমতাধর ব্যক্তির কাছে যৌন হেনস্থার শিকার হয়েছেন, তার বিষদ বর্ণনা তুলে ধরেছেন অস্ট্রেলিয়ার নারী আইনপ্রণেতা লিডিয়া থ্রোপ। তিনি বলেছেন, অস্ট্রেলিয়ার পার্লামেন্ট ভবনও নারীদের জন্য নিরাপদ নয়।

কান্না জড়ানো এক বিবৃতিতে এই নারী পার্লামেন্ট সদস্য জানিয়েছেন, সিড়ির একটি কোণায় তাকে এক ক্ষমতাবান ব্যক্তি শিষ্টাচার বহির্ভূতভাবে স্পর্শ করেন এবং যৌন সম্পর্ক স্থাপনের প্রস্তাব দেন।

বুধবার থ্রোপ তার এক সহকর্মীর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন। পার্লামেন্টারি নিষেধাজ্ঞার ভয় দেখিয়ে আগে তাকে এই অভিযোগ দেওয়া থেকে বিরত রাখা হয়েছিল বলেও জানান তিনি।

বৃহস্পতিবার আবার তিনি রক্ষণশীল নেতা ডেভিড ভ্যানের বিরুদ্ধে নিজের অভিযোগ পুনর্ব্যক্ত করেন। যদিও ডেভিড এই অভিযোগ অস্বীকার করেছেন।

ভ্যানের দাবি, এই অভিযোগ পুরোপুরি অসত্য। অবশ্য, সিনেটর ভ্যানের দল লিবারেল পার্টি বৃহস্পতিবারই এই অভিযোগের ভিত্তিতে তাকে বহিষ্কার করেছে।

আর থ্রোপ জানিয়েছেন, এই ঘটনার পর তিনি নিজ কার্যালয়ের বাইরে বের হতেও ভয় পাচ্ছেন। তার দাবি, অস্ট্রেলিয়ার পার্লামেন্টের আরো অনেক নারী একই ধরনের অভিজ্ঞতার শিকার হয়েছেন।

সূত্র: এএফপি

Facebook Comments Box
advertisement

Posted ২:৩০ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৬ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(229 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]