বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে বিদ্যুৎস্পৃষ্টে ৫ তীর্থযাত্রী নিহত

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৬ জুলাই ২০২৩ | প্রিন্ট

ভারতে বিদ্যুৎস্পৃষ্টে ৫ তীর্থযাত্রী নিহত

ভারতের উত্তরপ্রদেশে রাজ্যের পশ্চিমাঞ্চলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একটি ধর্মীয় অনুষ্ঠানে জড়ো হওয়া পাঁচজন নিহত এবং বহু মানুষ আহত হয়েছে। দেশটির কর্মকর্তারা শনিবার এ তথ্য জানান।

রাজ্যের মীরাট জেলার ভবানপুরের রালি চৌহান গ্রামে এ ঘটনা ঘটে। কানোয়ারিয়াদের একটি দল হরিদ্বারে পবিত্র গঙ্গা নদী থেকে জল নিয়ে ফিরছিলেন। তাদের বাহনকারী গাড়ি গ্রামে প্রবেশ করার পরে এটি কম উচ্চতায় বিপজ্জনকভাবে ঝুলন্ত বৈদ্যুতিক তারের সঙ্গে জড়িয়ে পড়ে। এতে গাড়িটির সঙ্গে উচ্চ ভোল্টেজের বিদ্যুতের সংস্পর্শ ঘটে। তীর্থযাত্রীরা কিছু বুঝে ওঠার আগেই একে একে বিদ্যুতায়িত হন। এ সময় বিশৃঙ্খলার সৃষ্টি হয়। গ্রামবাসী বিদ্যুৎকেন্দ্রে ফোন দিয়ে সরবরাহ বন্ধ করতে বলেন, কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে যায়।

মনীশ নামে এক তীর্থযাত্রীকে ঘটনাস্থলে মৃত ঘোষণা করা হয়। পরে আরও চারজনের মরদেহ পাওয়া যায় এবং আরও পাঁচজনকে ওই অঞ্চলের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত দুজনের অবস্থা এখনও আশঙ্কাজনক বলে জানা গেছে।

এই মর্মান্তিক ঘটনার প্রতিবাদে গ্রামবাসী বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে। অবিলম্বে এই মর্মান্তিক দুর্ঘটনার জন্য দায়ী বিদ্যুৎ বিভাগের কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান তারা।

স্থানীয় বাসিন্দাদের একজন বলেন, দুর্ঘটনাটি কানোয়ার যাত্রার প্রস্তুতিতে গাফিলতির কারণে ঘটেছে।

কানোয়ার যাত্রা হলো ভারতের বৃহত্তম ধর্মীয় সমাবেশ। এতে প্রতি বছর দেশটির উত্তরপ্রদেশ, বিহার, রাজস্থান, দিল্লি, হরিয়ানা, পাঞ্জাব, মধ্যপ্রদেশ, ছত্তিশগড় ওড়িশা, ঝাড়খণ্ডসহ বিভিন্ন রাজ্যের কোটি মানুষ অংশ নেন। ভক্তি প্রদর্শন করতে কানোয়ারিয়া নামে পরিচিত এই তীর্থযাত্রীরা গেরুয়া পোশাক পরে মহাসড়কে যানবাহনের পাশাপাশি খালি পায়ে হাঁটেন।

গত মাসে ত্রিপুরার উনাকোটি জেলায় একই ধরনের ঘটনা ঘটেছে। ধর্মীয় ‘রথযাত্রায়’ বিদ্যুৎস্পর্শে দুই শিশুসহ সাতজন নিহত এবং ১৬ জন আহত হয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৬:২৪ পূর্বাহ্ণ | রবিবার, ১৬ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(221 বার পঠিত)
(201 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]