বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অগাস্টে ক্ষমতা ছাড়ছেন শাহবাজ শরীফ

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৭ জুলাই ২০২৩ | প্রিন্ট

অগাস্টে ক্ষমতা ছাড়ছেন শাহবাজ শরীফ

মেয়াদ শেষ হওয়ার আগেই আগামী মাসে অন্তর্বর্তীকালীন সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করা হবে বলে ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। রোববার লাহোরে সরকারি এক অনুষ্ঠানে বক্তব্য দেয়ার সময় বড় ভাই নওয়াজ শরীফের প্রতি ইঙ্গিত দিয়ে ক্ষমতা হস্তান্তরের এই ঘোষণা দেন শেহবাজ শরিফ। ২০১৮ সালের ১২ আগস্ট ইমরান খানের পিটিআই নেতৃত্বাধীন সরকারের অধীনে পাঁচ বছরের মেয়াদের পার্লামেন্টের যাত্রা শুরু হয়। পিটিআইয়ের সরকারের পতনের পর প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ নেতৃত্বাধীন ক্ষমতাসীন জোটের অধীনে সেই সংসদের মেয়াদ সম্পন্ন হতে যাচ্ছে আগামী মাসে।

লাহোরে দেয়া বক্তব্য পার্লামেন্টের মেয়াদ শেষ হওয়ার আগে অন্তর্বর্তীকালীন সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করার ইঙ্গিত দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী। শিয়ালকোটে দেওয়া বক্তৃতায় তিনি বলেছেন, আমাদের সরকার আগামী মাসে তার মেয়াদ পূর্ণ করবে। আমরা আশা করছি, মেয়াদ শেষ হওয়ার আগেই বিদায় নেব এবং নতুন অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নেবে।

শেহবাজ শরিফ বলেছেন, আসন্ন সাধারণ নির্বাচনে সুযোগ পেলে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) নেতারা এবং দলের সর্বোচ্চ নেতা নওয়াজ শরিফকে সঙ্গে নিয়ে দেশকে উন্নতি ও সমৃদ্ধির পথে নিয়ে মানুষের ‘ভাগ্য পরিবর্তন’ করব।

পাকিস্তানের এই প্রধানমন্ত্রী বলেন, তারা আসন্ন নির্বাচনে জনগণের ম্যান্ডেটকে মেনে নেবেন। তবে পিএমএল-এন সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের সাথে পিটিআইয়ের চার বছরের কর্মকাণ্ডের তথ্য খতিয়ে দেখে দেশের জনগণকে সিদ্ধান্ত নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

বড় ভাই নওয়াজ শরিফের রাষ্ট্র পরিচালনার গুণাবলীর প্রশংসা করার সময় দুঃখ প্রকাশ করে শেহবাজ শরিফ বলেন, লোডশেডিংয়ের অবসান, বিলিয়ন বিলিয়ন ডলারের চীন পাকিস্তান অর্থনৈতিক করিডোর (সিপিইসি) স্থাপন এবং বিদ্যুৎ ও সড়ক অবকাঠামো প্রকল্প নির্মাণ করার পরও নওয়াজ শরীফকে ক্ষমতা থেকে বিতাড়িত করা হয়।

তিনি বলেন, অন্যদিকে পিএমএল-এন নেতৃত্ব ও বিরোধীদের নিয়ে ইমরান খান ভীত ছিলেন। তিনি ভুয়া মামলা দিয়ে তাদের জেলে ঢোকাতে ব্যস্ত ছিলেন। পিএমএল-এন সরকারের নেওয়া ‘বৈপ্লবিক পদক্ষেপগুলো’ মেনে নিতে পারেননি পিটিআই প্রধান ইমরান খান। তিনি বলেন, তরুণদের জন্যে সব ধরনের আয়োজন শুরু করেছে এই সরকার। মেধাবীদের ওই সময় ৫০ হাজার যান দেয়া হয়।

Facebook Comments Box
advertisement

Posted ৬:১৬ পূর্বাহ্ণ | সোমবার, ১৭ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(221 বার পঠিত)
(201 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]