বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডে বন্দুকধারীর গুলিতে নিহত ২

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২০ জুলাই ২০২৩ | প্রিন্ট

নিউজিল্যান্ডে বন্দুকধারীর গুলিতে নিহত ২

নিউজিল্যান্ডের অকল্যান্ডে ফিফা নারী বিশ্বকাপ ফুটবল শুরুর কয়েক ঘণ্টা আগে বন্দুকধারীর গুলিতে ২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন পুলিশ কর্মকর্তাসহ ৬ জন। পরে পুলিশের পাল্টা গুলিতে বন্দুকধারীও নিহত হয়েছেন। স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

এদিকে এ ঘটনাকে সন্ত্রাসী হামলা বলতে নারাজ দেশটির প্রধানমন্ত্রী ক্রিস হিপকিন্স। তিনি বলেন, হামলাটিকে সন্ত্রাসী কর্মকাণ্ড হিসেবে দেখা হচ্ছে না। আর এ ঘটনা নারী ফুটবল বিশ্বকাপে কোনো প্রভাব ফেলবে না। পরিকল্পনা অনুযায়ী টুর্নামেন্ট চলবে। খবর বিবিসির

দেশটির পুলিশ বলছে, অকল্যান্ডে নির্মাণাধীন একটি ভবনের ভেতর থেকে এক ব্যক্তি গুলি চালায়। গুলির শব্দ শুনে পুলিশ ওই বন্দুকধারীকে অনুসরণ করে। তখনও ওই বন্দুকধারী গুলি চালাতে থাকেন। পুলিশও পাল্টা গুলি চালায়। পরে ভবন থেকে বন্দুকধারীর মরদেহ উদ্ধার করা হয়।

তবে দেশটির পুলিশ হতাহত ও বন্দুকধারীর পরিচয় নিশ্চিত করেনি।

এদিকে প্রধানমন্ত্রী হিপকিন্স দ্রুত পদক্ষেপ নেওয়ায় পুলিশকে ধন্যবাদ জানিয়ে বলেছেন, নিউজিল্যান্ড পুলিশ সাহসিকতার সঙ্গে দ্রুতই ব্যবস্থা নিয়েছে। ফলে বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি।

অকল্যান্ডের মেয়র ওয়েন ব্রাউন দাবি করেছেন, ফিফার সব কর্মী এবং ফুটবল দল নিরাপদে রয়েছেন।

এ হামলার বিষয়ে দেশটির ক্রীড়ামন্ত্রী গ্রান্ট রবার্টসন বলেছেন, খেলোয়াড়দের নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে।

আজ বৃহস্পতিবার অকল্যান্ডের ইডেন পার্কে নবম নারী ফিফা ফুটবল বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ। এ ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ড ও নরওয়ে মুখোমুখি হবে। নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া যৌথভাবে নবম নারী বিশ্বকাপের আয়োজক।

Facebook Comments Box
advertisement

Posted ২:০৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২০ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(221 বার পঠিত)
(201 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]