বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাড়ি ভাড়া থেকে রাজা চার্লসের আয় ৩৭০ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২০ জুলাই ২০২৩ | প্রিন্ট

বাড়ি ভাড়া থেকে রাজা চার্লসের আয় ৩৭০ কোটি টাকা

ব্রিটেনজুড়ে বেড়েছে বাড়ি ভাড়া। এর সুফল পেতে শুরু করেছেন দেশটির সবচেয়ে প্রভাবশালী বাড়িওয়ালা রাজা তৃতীয় চার্লসও। এ বছর চার্লস ল্যাঙ্কাস্টারের ডাচি নামে পরিচিত তাঁর বিশাল সাম্রাজ্য থেকে ৩৭০ কোটি টাকা আয় করেছেন।

রানী দ্বিতীয় এলিজাবেথ মারা যাওয়ার পর এ সম্পত্তি তিনি উত্তরাধিকার সূত্রে পেয়েছেন। ৪৫ হাজার একর এলাকাটির আকার মোটামুটি ওয়াশিংটন ডিসির সমান হবে। খবর নিউইয়র্ক টাইমসের।

চার্লস স্বেচ্ছায় তাঁর ব্যক্তিগত আয়ের ওপর ট্যাক্স দেন। যদিও ব্রিটেনে করপোরেশন কর না দিয়েও ব্যবসা করা যায়।

সিংহাসনে বসার পর এই প্রথম চার্লসের আয়কর রেকর্ড প্রকাশ করেছে ডাচি। সেখানে দেখানো হয়েছে, পুরো জাতির সঙ্গে তিনিও আর্থিক সংকট মোকাবিলা করেছেন। যদিও তাঁর মায়ের চেয়েও ব্যক্তিগত আয় বেড়েছে চার্লসের। রাজকীয় জমিতে বসবাসকারী ভাড়াটেদের ভাড়া বাড়ার কারণে এই লাভ এসেছে। এ ছাড়া বাণিজ্যিক সম্পত্তি থেকে আয় বেড়েছে চার্লসের।

ব্রিটিশ রাজপরিবার নিয়ে সাধারণ মানুষের কৌতূহলের শেষ নেই। দীর্ঘ ৭০ বছরের বেশি সময় পর ব্রিটেনের রাজা হিসেবে যাঁর মাথায় মুকুট উঠেছে, তাঁকে নিয়ে স্বাভাবিকভাবে জানার আগ্রহ সবার।

ইংল্যান্ডে ১ লাখ ৩০ হাজার একর জায়গাজুড়ে তাঁর জমিদারি রয়েছে। ২০২২ সালে এ জমিদারি থেকে ভাড়া হিসেবে ২ কোটি ৮৩ লাখ ডলার আয় করেছিলেন ব্রিটেনের নতুন রাজা।

Facebook Comments Box
advertisement

Posted ২:০২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২০ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(221 বার পঠিত)
(201 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]