বৃহস্পতিবার ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিএসইতে লেনদেন ৫০০ কোটি টাকা ছাড়াল

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৯ আগস্ট ২০২৩ | প্রিন্ট

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ৫০০ কোটি টাকা ছাড়িয়েছে। রোববার লেনদেন ছিল ৪২৭ কোটি ৪৯ লাখ টাকা। সোমবার ১১২ কোটি ৬০ লাখ টাকা বেড়ে ৫৪০ কোটি ৯ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছে। অন্যদিকে ডিএসইর সূচক সামান্য বেড়েছে।

শেয়ারাবাজারে সাম্প্রতিক সময়ে লেনদেন কম হচ্ছে। চলতি মাসের বেশির ভাগ দিনে ডিএসইতে ৫০০ কোটি টাকার কম কেনাবেচা হয়েছে। গতকালের আগে সর্বশেষ গত ২২ আগস্ট ৫০০ কোটি টাকার বেশি লেনদেন হয়। 

সোমবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স সূচক ১ দশমিক ৪ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৯৯ দশমিক ৬৫ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক এবং ডিএস-৩০ সূচকও সামান্য বেড়েছে। ৩৩৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৭টির, কমেছে ৮৯টির এবং অপরিবর্তিত ছিল ১৮২টির। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আর লেনদেন হয়েছে ১০ কোটি ৭১ লাখ টাকার শেয়ার।

ঢাকা স্টক এক্সচেঞ্জে সোমবার ব্লক মার্কেটে মোট ৮১টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মোট ১ কোটি ৬৬ লাখ শেয়ার লেনদেন হয়েছে। ব্লক মার্কেটে সবচেয়ে বেশি অঙ্কের লেনদেন হয়েছে গ্রামীণফোনের। কোম্পানিটির ৪ কোটি ৬০ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছে। ইস্টার্ন ব্যাংকের ৩ কোটি ৮২ লাখ টাকার শেয়ার লেনদেন দ্বিতীয় স্থানে রয়েছে।

পপুলার লাইফ মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৩ কোটি ২০ লাখ টাকার শেয়ার লেনদেন তালিকার তৃতীয় স্থানে রয়েছে।

ডিএসইতে গতকাল দর বাড়ার শীর্ষে ছিল ইন্ট্রাকো রি-ফুয়েলিং স্টেশন। এর দর ৩ টাকা ৭০ পয়সা বা ৯ দশমিক ৮৪ শতাংশ বেড়েছে। সর্বশেষ ৪১ টাকা ৩০ পয়সা দরে শেয়ারটির লেনদেন হয়। দর বাড়ার তালিকায় দ্বিতীয় স্থানে ছিল ওরিয়ন ইনফিউশন। এর দর বেড়েছে ২০ টাকা ৯০ পয়সা বা ৬ দশমিক ৪২ শতাংশ। সর্বশেষ ৩৪৬ টাকা ৪০ পয়সা দরে শেয়ারটির লেনদেন হয়।

তৃতীয় স্থানে থাকা খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজের দর ১ টাকা ১০ পয়সা বা ৪ দশমিক ৩৭ শতাংশ বেড়েছে। দর বৃদ্ধিতে ওপরের দিকের ১০ কোম্পানির মধ্যে আরও রয়েছে– পেপার প্রসেসিং, জিকিউ বলপেন, জেমিনি সি ফুড, মেট্রো স্পিনিং, সোনালী পেপার, সি পার্ল বিচ ও বিডিকম অনলাইন।

Facebook Comments Box
advertisement

Posted ৭:২১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৯ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]