শনিবার ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিঙ্গাপুরের নতুন প্রেসিডেন্ট ভারতীয় বংশোদ্ভূত থারমান

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০২ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

সিঙ্গাপুরের নতুন প্রেসিডেন্ট ভারতীয় বংশোদ্ভূত থারমান

সিঙ্গাপুরের সাবেক উপ-প্রধানমন্ত্রী থারমান শানমুগারত্নম দেশটির প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। ভারতীয় বংশোদ্ভূত অর্থনীতিবিদ থারমান সিঙ্গাপুরের রাজনৈতিক দল পিপলস অ্যাকশন পার্টির (পিএপি) সাবেক নেতা।

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার সিঙ্গাপুরে প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ হয়। দেশটির নির্বাচন কমিশন রাতে জানিয়েছে, ৭০.৪ শতাংশ ভোট গণনায় ৬৬ বছর বয়সী রাজনীতিবিদ ও অর্থনীতিবিদ থারমান শানমুগারত্নম জয়ী হয়েছেন। থারমান সিঙ্গাপুরের নবম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেবেন।

রিটার্নিং কর্মকর্তা তান মেং দুই বলেন, আমি থারমান শানমুগারত্নমকে সিঙ্গাপুরের রাষ্ট্রপতি পদে বিজয়ী ঘোষণা করছি। থারমান সিঙ্গাপুরের বর্তমান প্রেসিডেন্ট হালিমা ইয়াকুবের স্থলাভিষিক্ত হবেন। হালিমা ইয়াকুব ২০১৭ সালের সেপ্টেম্বরে ক্ষমতায় আসেন। তিনি সিঙ্গাপুরের অষ্টম ও প্রথম নারী প্রেসিডেন্ট।

প্রতিবেদনে আরও বলা হয়, এবারের প্রেসিডেন্ট নির্বাচনে থারমান শানমুগারত্নমের সঙ্গে আরও দুই প্রতিদ্বন্দ্বী ছিলেন। তারা হলেন, দেশটির সার্বভৌম সম্পদ তহবিল জিআইসির সাবেক বিনিয়োগ কর্মকর্তা এনজি কোক সং (৭৫) এবং বিমাপ্রতিষ্ঠান এটিইউসি ইনকামের সাবেক প্রধান নির্বাহী তান কিন লিয়ান (৭৫)। এছাড়া জিআইসি সিঙ্গাপুরের বৈদেশিক রিজার্ভের ব্যবস্থাপনা করে থাকে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:১০ পূর্বাহ্ণ | শনিবার, ০২ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(231 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]