শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউক্রেনে অভিযান জাতিসংঘের আইন মেনেই হচ্ছে

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

ইউক্রেনে অভিযান জাতিসংঘের আইন মেনেই হচ্ছে

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁ এবং যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা সম্প্রতি ঢাকা সফরের সময় ইউক্রেন যুদ্ধ ও দেশটির অখণ্ডতা ও সার্বভৌমত্ব নিয়ে মন্তব্য করেছেন। এ নিয়ে নিজেদের অবস্থানের বিষয় তুলে ধরেছে ঢাকার রুশ দূতাবাস। এক সংবাদ বিজ্ঞপ্তিতে দূতাবাস বলেছে, ইউক্রেনে সামরিক অভিযান জাতিসংঘের আইন মেনেই হচ্ছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পশ্চিমা অর্থায়নে পরিচালিত বিশ্বব্যাপী রুশবিরোধী বিভ্রান্তিমূলক প্রচারণার গতি কমছে না। ইউক্রেনের আঞ্চলিক অখণ্ডতা ও সার্বভৌমত্ব সম্পর্কে সাম্প্রতিক সময়ে পশ্চিমারা বাংলাদেশ সফরে নিজস্ব দৃষ্টিভঙ্গি প্রচার করেছে। রাশিয়া এ বিষয়ে নিজেদের দৃষ্টিভঙ্গি পরিষ্কার করতে চায়। ১৯৯১ সালকে ভিত্তি করে ইউক্রেন সীমান্ত নিয়ে যে ধারণা ছিল, তার অর্থ হারিয়েছে। জাতিসংঘের বিভিন্ন আইন ও সনদের বিস্তারিত তুলে ধরে বলা হয়, বর্তমানে ইউক্রেনে যা হচ্ছে এবং যে বিশেষ সামরিক অভিযান চালানো হচ্ছে, তা জাতিসংঘের আইন মেনেই হচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:২৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(230 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]