শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রিয়জনদের খোঁজে বেঁচে ফেরা মানুষ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

প্রিয়জনদের খোঁজে বেঁচে ফেরা মানুষ

এক শতাব্দীরও বেশি সময়ের মধ্যে সবচেয়ে বড় ও প্রাণঘাতী এক ভূমিকম্পে উত্তর আফ্রিকার দেশ মরক্কোতে মৃতের সংখ্যা পৌঁছেছে প্রায় ২ হাজার ৯০০ জনে। আহতের সংখ্যাও ছাড়িয়েছে আড়াই হাজার। টানা চতুর্থ রাত ঘরের বাইরে কাটাতে হয়েছে ভূমিকম্প বিধ্বস্ত কিছু অঞ্চলের মানুষকে। এর মাঝে প্রিয়জনদের সন্ধান করছেন ভূমিকম্প থেকে বেঁচে যাওয়া ব্যক্তিরা। খবর বিবিসি ও দ্য গার্ডিয়ানের।

এক শতাব্দীরও বেশি সময়ের মধ্যে উত্তর আফ্রিকার এই দেশটির আঘাত হানা সবচেয়ে বড় এই ভূমিকম্পে মৃতের সংখ্যা বাড়ছেই এবং সর্বশেষ তথ্য অনুযায়ী তা প্রায় ২ হাজার ৯০০ জনে পৌঁছেছে। হতাহতদের খুঁজে বের করার জন্য মরক্কোর প্রচেষ্টায় যোগ দিয়েছে স্পেন, ব্রিটেন এবং কাতারের অনুসন্ধান দল। ভূমিকম্প আঘাত হানা অঞ্চলের বেশির ভাগই দুর্গম। এখনও নিখোঁজ মানুষের কোনো পরিসংখ্যান প্রকাশ করেনি দেশটির কর্তৃপক্ষ। রয়টার্স বলছে, ভূমিকম্পের আঘাতে টিনমেল গ্রামে প্রায় প্রতিটি ঘর ধূলিসাৎ হয়ে গেছে। গ্রামবাসীর সবাই গৃহহীন হয়ে পড়েছেন। গ্রামের বিভিন্ন অংশে ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে থাকা অসংখ্য মৃত পশুর দুর্গন্ধ চারপাশে ছড়িয়ে পড়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:২৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(230 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]