শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

তজুমদ্দিনে ইলিশের প্রজনন মৌসুমে ভিজিএফ এর চাল বিতরণ কর্মসূচি উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:   |   রবিবার, ১৫ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

তজুমদ্দিনে ইলিশের প্রজনন মৌসুমে ভিজিএফ এর চাল বিতরণ কর্মসূচি উদ্বোধন

ভোলার তজুমদ্দিনের মেঘনায় মা ইলিশের প্রজনন মৌসুমে ২২ দিন মাছ ধরা বন্ধ থাকায় উপজেলার ১৭ হাজার ৫০০ জেলে পরিবারের মাঝে ভিজিএফ এর চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৪ অক্টোবর) চাঁদপুর ইউনিয়ন পরিষদে ভিজিএফ কর্মসূচি র উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার জনাব শুভ দেবনাথ।

চাঁদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহিদুল্লাহ কিরণ এর সভাপতিত্ব অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান ফজলুল হক দেওয়ান, উপজেলা মৎস্য অফিসার আমির হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সেলিম মিয়া, থানা অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান মুরাদ, সোনাপুর ইউনিয়ন চেয়ারম্যান মেহেদী হাসান মিশু, মলংচড়া চেয়ারম্যান নুরনবী শিকদার বাবুল,প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি মোঃ রফিক সাদী, চাঁদপুর ইউনিয়ন আওয়ামিলীগ সভাপতি তৈয়বুর রহমান সহ ইউনিয়ন পরিষদ সদস্য বৃন্দ।

উল্লেখ্য, ১২ অক্টোবর থেকে ২২ দিন ভোলার মেঘনা ও তেতুলিয়া নদীতে মা ইলিশের প্রজনন মৌসুম শুরু হয়েছে। ২২ দিন সকল প্রকার মাছ ধরা বন্ধ থাকায় নিবন্ধিত জেলেদের জন্য জনপ্রতি ২৫ কেজি করে ভিজিএফ চাল বরাদ্দ দিয়েছে সরকার। তজুমদ্দিনে নিবন্ধিত ১৭ হাজার ৫ শত জেলের জন্য বরাদ্দ আসে ৪৩৭ মেঃ টন চাল। এ বছর নিষেধাজ্ঞা শুরুর সাথে সাথে চাল বিতরণের উদ্যোগ নেয় উপজেলা প্রশাসন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১৮ অপরাহ্ণ | রবিবার, ১৫ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]