শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা বিভাগে সেরা ফরিদপুর ডিসি মোহাম্মদ কামরুল আহসান

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

ঢাকা বিভাগে সেরা ফরিদপুর ডিসি মোহাম্মদ কামরুল আহসান

কর্মস্থলে যোগদানের পর মাত্র দশ মাসেই প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে ঢাকা বিভাগের সেরা জেলা প্রশাসক (ডিসি) হিসেবে নির্বাচিত হয়েছেন ফরিদপুরের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল আহসান তালুকদার। প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ এর ঢাকা বিভাগীয় বাছাই কমিটির এক ফলাফলে এ তথ্য জানা যায়।

প্রাথমিক শিক্ষা পদক, ঢাকা বিভাগের বিভাগীয় বাছাই কমিটির সভাপতি ও বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম এবং বাছাই কমিটির সদস্য সচিব ও প্রাথমিক শিক্ষা, ঢাকা বিভাগের উপপরিচালক মীর্জা মো. হাসান খসরু স্বাক্ষরিত ওই ফলাফল অনুযায়ী এবার ঢাকা বিভাগের প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ এ ঢাকা বিভাগের শ্রেষ্ঠ জেলা প্রশাসক হন ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার।

এতে ঢাকা বিভাগের শ্রেষ্ঠ পিটিআই হয়েছে ঢাকা পিটিআই। শ্রেষ্ঠ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি হয়েছে গাজীপুর জেলার শ্রীপুরের কেওয়া পশ্চিম খন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি কামরুল ইসলাম। শ্রেষ্ঠ সরকারি প্রাথমিক বিদ্যালয় হয়েছে টাঙ্গাইলের কালিহাতির সাতুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. আমিনা নাছরীন। শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান হয়েছেন ঢাকার নবাবগঞ্জের নাসির উদ্দিন আহমেদ ঝিলু। শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হয়েছেন মানিকগঞ্জের সিংগাইরের দিপন দেবনাথ। শ্রেষ্ঠ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হয়েছেন রাজবাড়ীর অহীন্দ্র কুমার মণ্ডল। শ্রেষ্ঠ সুপারিনটেনডেন্ট হয়েছেন টাঙ্গাইলের মুহাম্মদ রফিকুল ইসলাম তালুকদার।

এছাড়া শ্রেষ্ঠ সহকারী শিক্ষক, শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা, শ্রেষ্ঠ প্রধান শিক্ষক, শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা, শ্রেষ্ঠ কাব শিক্ষক, শ্রেষ্ঠ কর্মচারী, শ্রেষ্ঠ সহকারী উপজেলা/থানা শিক্ষা অফিসার, শ্রেষ্ঠ ইন্সট্রাক্টর (উপজেলা/থানা রিসোর্স সেন্টার), শ্রেষ্ঠ ইন্সট্রাক্টর (পিটিআই) ও শ্রেষ্ঠ উপজেলা/থানা শিক্ষা অফিসারকে প্রাথমিক শিক্ষা পদক দেওয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে প্রাথমিক শিক্ষা ঢাকা বিভাগীয় উপপরিচালকের দফতরের কর্মকর্তা ও সাবেক জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাপস কুমার অধিকারী বলেন, প্রাথমিক শিক্ষা পদক প্রদানের জন্য সংশ্লিষ্টদের বাছাই করতে প্রাথমিক শিক্ষা সপ্তাহের আয়োজন করা হয়। বিভিন্ন বিষয়ের উপরে অর্জিত কর্মকাণ্ডের ভিত্তিতে এ পদক দেওয়া হয়। স্কুল থেকে ইউনিয়ন, ইউনিয়ন থেকে উপজেলা, সেখান থেকে জেলা ও তারপর বিভাগ এভাবে পর্যায়ক্রমে তাদের বাছাই করা হয়। এক্ষেত্রে শিক্ষার গুণগত মানোন্নয়ন, পরিবেশের উন্নয়ন, শিক্ষা প্রতিষ্ঠান সুসজ্জিতকরণ, ঝড়ে পড়া রোধ, আইসিটি শিক্ষা উপকরণ সরবরাহ, শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকাণ্ড, স্কুলে উপস্থিতিসহ ক্যাটাগরি অনুযায়ী বিভিন্ন বিষয়ে অর্জিত ফলাফল মূল্যায়ন করা হয়।

প্রসঙ্গত, গত ৪ ডিসেম্বর মো. কামরুল আহসান তালুকদার ফরিদপুরের জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন। তিনি এর আগে জনপ্রশাসন পদক পিএএ লাভ করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৪৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]