বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভিসা ইস্যুতে আশাবাদী নন ভারতীয় হাইকমিশনার

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৬ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

ভিসা ইস্যুতে আশাবাদী নন ভারতীয় হাইকমিশনার

কানাডার নাগরিকদের ভারতীয় ভিসা দেওয়া শুরু নিয়ে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর আশাবাদী। তবে কানাডায় ভারতের হাইকমিশনার সঞ্জয় কুমার ভার্মা এ বিষয়ে খুব একটা আশাবাদী নন।

এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, খুব তাড়াতাড়ি ভিসা দেওয়ার কাজ সম্ভব নয়। কারণ, পরিস্থিতি এখনও ঘোলাটে

 

খালিস্তানি কট্টরবাদী হরদীপ সিং নিজ্জরের হত্যাকাণ্ডে ভারতের হাত থাকার সন্দেহ প্রকাশের সময় থেকেই কানাডায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার সঞ্জয় কুমার ভার্মা দেশে ফিরে এসেছেন। বন্ধ রয়েছে সে দেশে ভারতীয় হাইকমিশন ও কনস্যুলেটগুলো থেকে ভিসা দেওয়ার কাজ। ২১ সেপ্টেম্বর থেকে কানাডার নাগরিকদের ভারতীয় ভিসা দেওয়ার কাজ বন্ধ রয়েছে। ভিসা দেওয়ার বিষয়টি যে সংস্থা তদারকি করে, সেই বিএলএস ইন্টারন্যাশনাল ওই দিন থেকে নোটিশ দিয়ে কাজ বন্ধ রেখেছে। তিন দিন আগে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর দিল্লিতে এক অনুষ্ঠানে বলেছিলেন, তাঁর আশা, ভিসা চালু করার মতো পরিস্থিতি শিগগির শুরু করা যাবে। হাইকমিশনারের মন্তব্য অবশ্য মন্ত্রীর বিপরীত। মঙ্গলবার সর্বভারতীয় ইংরেজি দৈনিক হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে ভার্মা বলেছেন, কানাডায় ভারতীয় হাইকমিশন ও কনস্যুলেট অফিসগুলোর কাজকর্ম স্বাভাবিক করার মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি। কূটনৈতিকসহ অন্যান্য সব কাজ বন্ধ রয়েছে। কানাডার নাগরিকদের ভিসা দেওয়ার কাজ কবে থেকে শুরু করা যাবে, তা এখনও নিশ্চিত নয়।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৪৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৬ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(221 বার পঠিত)
(201 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]