শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারের উন্নয়নের অংশিদার হতে আপনাদের কাছে দোয়া চাই: দয়াল বড়ুয়া

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৮ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা, ও আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য প্রার্থী দয়াল কুমার বড়ুয়া বলেছেন, ঢাকা-১৮ আসনে বেশ কয়েকটি সমস্যা রয়েছে। অন্যতম প্রধান সমস্যা হলো; সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি। ড্রেনেজ ব্যবস্থা নেই। গ্যাসের সমস্যা প্রকট। সুপেয় পানির সমস্যা, ওয়াসার সাপ্লাইর পানিতে ময়লা ও দুর্গন্ধ। চিকন সরু রাস্তা। ভাঙাচোরা অধিকাংশ সড়ক। মশার ব্যাপক উপদ্রব। কোন সড়কেই পথচারীদের হাটার পুটপাত নেই। সর্বত্র মাদকের ছড়াছড়ি। ময়লা রাখার কোন ডাম্পিং নেই। এতে আশপাশে ডোবানালা বা খালি জায়গায় যত্রতত্র ফেলা হচ্ছে ময়লা-আবর্জনা। ঢাকা-১৮ আসনের মানুষের দীর্ঘদিনের যে সমস্যাগুলো এবং এখানকার সামাজিক নানা অসংগতি আমাকে গভীরভাবে ভাবিয়ে তুলছে। ব্যক্তিগতভাবে যারা আমার কাছে এসেছেন বিভিন্ন অভিযোগ ও সমস্যার কথা জানিয়েছেন আমি তাদের অভিমত শুনেছি এবং সাধ্যানুযায়ী তা সমাধানের চেষ্টা করেছি। তবে এখানকার বৃহৎ যে সমস্যাগুলো দীর্ঘদিন এ এলাকার মানুষ মোকাবিলা করে আসছে সেগুলো ধারাবাহিকভাবে সমাধানযোগ্য।

শুক্রবার রাতে ঢাকা-১৮ আসনের উত্তরখানের বালুর মাঠে একটি মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

দয়াল বড়ুয়া বলেন, ঢাকা-১৮ আসনের মানুষের সাথে আমার একটি সৌহার্দপূর্ণ যোগাযোগ রয়েছে। আমি ব্যক্তিগতভাবে মনে করি সামনের দিনগুলোতে এখানে একজন উপযুক্ত জনপ্রতিনিধি দরকার যিনি এ আসনের প্রত্যন্ত অঞ্চলগুলোতে ঘুরে ঘুরে সমস্যাগুলো সঠিকভাবে চিহ্নিত করে এর সমাধানে সংশ্লিষ্ট দপ্তরগুলোকে নিয়ে কার্যকর উদ্যোগ নিবেন এবং একইসাথে স্থানীয় প্রতিনিধিদের সাথে তার নিবিড় যোগাযোগ থাকবে। আমি যখন বিভিন্ন ওয়ার্ডে মতবিনিময় সভা করি স্থানীয় জনগণের মাধ্যমে স্থানীয় সমস্যাগুলো জানতে পারি একই এলাকায় দীর্ঘদিনের একই সমস্যাগুলো আমাকে গভীরভাবে ভাবায়। যদিও এ সমস্যাগুলোর ব্যক্তিপর্যায়ে পরিকল্পনা ও সমাধান সম্ভব নয়। এ অবস্থায় সামনের দিনগুলোতে পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বৃহত্তর উত্তরাসহ সমগ্র ঢাকা ১৮ আসনকে ঘিরে আমার দীর্ঘদিনের যে স্বপ্ন, পরিকল্পনা এবং কমস্পৃহা সেটির বাস্তবায়নে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি ঢাকা ১৮ সংসদীয় আসন থেকে জাতীয় পার্টির পক্ষে সংসদ সদস্য পদপ্রার্থী।

তিনি আরও বলেন, আমি মন থেকে মানুষের সেবা করতে চাই। একজন সংসদ সদস্য মন থেকে চাইলেই এই অঞ্চলের অর্থনীতিসহ সার্বিকভাবে উন্নয়ন করতে পারে। রাজধানীর শিল্পপতি এবং ব্যবসায়ীদের উৎসহ করতে হবে এই অঞ্চলে ব্যবসা করার জন্য। আমি বর্তমান সরকারের উন্নয়নের অংশিদার হতে চাই। এজন্য আমি আপনাদের কাছে দোয়া চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে সুযোগ দিলে আমি উন্নয়ন ও তাদের সেবা করার সুযোগ পাবো।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১৬ পূর্বাহ্ণ | শনিবার, ২৮ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]