সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোজায় কোনো পণ্য জাহাজে আটকে থাকবে না: বাণিজ্য প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

রোজায় কোনো পণ্য জাহাজে আটকে থাকবে না: বাণিজ্য প্রতিমন্ত্রী

চলতি মাসের মধ্যে আমদানি করা রমজানের কোনো পণ্য জাহাজে আটকে থাকবে না বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

বৃহস্পতিবার রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনী দ্রব্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে ব্যবসায়ীদের সঙ্গে আয়োজিত মতবিনিময় সভায় এ কথা জানান তিনি। পুরান ঢাকার মৌলভীবাজার ব্যবাসয়ী সমিতির সভাকক্ষে এ মতবিনিময় সভার আয়োজন করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সভায় পণ্যের দাম বৃদ্ধির একটি কারণ হিসেবে আমদানি করা পণ্য জাহাজে আটকে থাকার কথা জানান ব্যবসায়ীরা।

এর পরিপ্রেক্ষিতে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, জাহাজে যেসব নিত্যপ্রয়োজনীয় জিনিস আটকে আছে, আমাকে তালিকা দেবেন। ইনশাল্লাহ, এ মাসের মধ্যে রমজানের কোনো জিনিস জাহাজে আটকে থাকবে না। আপনারা আমাকে জানাবেন, আমি এ সমস্যা সমাধান করার চেষ্টা করবো।

তিনি আরও বলেন, পুরান ঢাকার মৌলভীবাজারের ব্যবসা শত বছরের পুরোনো। সততার সঙ্গে ব্যবসা না করলে শত বছর কোনো ব্যবসা টিকে থাকে না। তাই আজকে আপনাদের কাছে আসার উদ্দেশ্য পণ্যের দাম নিয়ন্ত্রণ নয়, পণ্যের সরবরাহ নিশ্চিত করা। পণ্যের সরবরাহ যদি নিশ্চিত করা যায়, তাহলে পণ্যের দাম যৌক্তিক পর্যায়ে থাকবে। অনেকে মনে করেন পণ্যের দাম কমানো বা বাড়ানো আমাদের কাজ। আমি মনে করি, আমাদের কাজ পণ্যের সরবরাহ নিরবচ্ছিন্ন রাখা। আমরা যেন সব পণ্য সময়মতো হাতের কাছে পাই।

মতবিনিময় সভায় ৪৪ ব্যবসায়ী সমিতির প্রতিনিধিদের উদ্দেশে আহসানুল হক টিটু বলেন, আপনারা আপনাদের বিভিন্ন সমস্যার কথা বলেছেন। আমি আপনাদের আগামী বাজেটের আগে বাণিজ্য মন্ত্রণালয়ে আমন্ত্রণ জানাই। আপনাদের সবাইকে নিয়ে আমরা বসবো। আগামী বাজেটে কি করলে আপনারা সহজভাবে করতে পারবেন, আমরা সে ভূমিকা রাখবো।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক (ডিজি) এ এইচ এম সফিকুজ্জামানের সভাপতিত্বে মতবিনিময় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-৭ আসনের এমপি মোহাম্মদ সোলায়মান সেলিম, মৌলভীবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সৈয়দ মো. বশির উদ্দিন প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]