রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বানিয়াচংয়ে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

বানিয়াচংয়ে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

শ্রমিক নেতাদের ওপর হামলার প্রতিবাদে হবিগঞ্জের বানিয়াচংয়ে ৪টি সড়কে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সিএনজিচালিত অটোরিকশা শ্রমিক সমন্বয় কমিটি।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকাল থেকে বানিয়াচং-হবিগঞ্জ, বানিয়াচং-আজমিরীগঞ্জ ভায়া শিবপাশা, বানিয়াচং-আজমিরীগঞ্জ ভায়া জলসুখা ও বানিয়াচং-নবীগঞ্জ সড়কে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু করেন শ্রমিকরা।

এর আগে বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বানিয়াচং সদরে একটি সালিশে শ্রমিক নেতা সবুজসহ কয়েকজনের ওপর হামলার প্রতিবাদে এ ধর্মঘটের ডাকা হয়।

সম্প্রতি বানিয়াচংয়ের একটি সড়ক দুর্ঘটনায় দোয়াখানী গ্রামের এক নারী আহত হন। পরে বুধবার (১ ফেব্রুয়ারি) রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বিষয়টি আপস-মীমাংসার জন্য বৃহস্পতিবার সালিশে হাজির হন সিএনজিচালিত মালিক-শ্রমিক নেতারা। এ সময় উপস্থিত বিশিষ্টজন ও পুলিশের সামনেই শ্রমিক নেতাদের ওপর হামলা চালান ওই নারীর স্বজনরা। এতে শ্রমিক নেতা সবুজ, আব্দুল আলিমসহ ১০-১২ জন আহত হন।

ওই হামলার ঘটনায় সিএনজিচালিত অটোরিকশা শ্রমিকরা বৃহস্পতিবার দুপুর ১টার দিকে তাৎক্ষণিক বানিয়াচং-হবিগঞ্জ, বানিয়াচং-আজমিরীগঞ্জ ও বানিয়াচং-নবীগঞ্জ সড়কে সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধ করে দেন। সন্ধ্যায় অন্য যানবাহনের শ্রমিকদের সঙ্গে যোগাযোগ করে সকাল থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেন তারা।

হামলাকারীদের গ্রেফতার না করা পর্যন্ত অনির্দিষ্টকালের ধর্মঘট চলবে বলে জানিয়েছেন সিএনজিচালিত অটোরিকশা শ্রমিক সমন্বয় কমিটির সাধারণ সম্পাদক সাজিরুল ইসলাম।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]