শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগির নামে অযোধ্যায় মন্দির

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগির নামে অযোধ্যায় মন্দির

ভারতের উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথের নামে গড়ে তোলা হয়েছে একটি মন্দির। অযোধ্যায় সেই মন্দিরে দেবতা হিসেবে যোগি আদিত্যনাথের পূজা করা হবে।

ভারতীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, গোরক্ষপুরের গোরক্ষনাথ মন্দিরের প্রধান মহন্ত (যোগি) আদিত্যনাথ নিজে সন্ন্যাসদীক্ষায় দীক্ষিত। কিন্তু অযোধ্যার ভরতকুণ্ডের কাছে পুরওয়া গ্রামের ওই মন্দিরে যোগির মূর্তিকে গড়ে তোলা হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের ভগবান রামের অবতারের আদলে! গেরুয়া বস্ত্র পরিহিত যোগির হাতে রয়েছে ধনুক, পিঠে তূণ।

 

২০১৭ সালে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হওয়ার পর কট্টর হিন্দুত্ববাদী যোগি আদিত্যনাথ প্রশাসনের নানা পদক্ষেপ ঘিরেই বিতর্ক হয়েছে। কখনো ‘ইভ টিজিং’ ঠেকাতে ‘অ্যান্টি রোমিও স্কোয়াড’ গঠন, কখনো বিনা নোটিশে কসাইখানা বন্ধ, কখনো খোলাখুলি পুলিশ এনকাউন্টারের পরামর্শকে ঘিরে প্রশ্ন তুলেছে বিরোধীরা।

সরকারি সম্পত্তি নষ্ট করার ঘটনায় অভিযুক্তদের বাড়ি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া যোগি আদিত্যনাথের নীতিকে কেন্দ্র করেও সমালোচনা হয়েছে। কিন্তু তা সত্ত্বেও চলতি বছরের বিধানসভা ভোটে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জিতে এসেছেন তিনি। এবার সামনে এলো তাকে কেন্দ্র করে নতুন কাণ্ড।
সূত্র: এনডিটিভি।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৫২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(218 বার পঠিত)
(195 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]